• ঢাকা বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ৩ শ্রাবণ ১৪৩১
logo

রণবীরের ভিডিও ভাইরাল, উত্তাল নেটদুনিয়া

বিনোদন ডেস্ক, আরটিভি

  ২১ এপ্রিল ২০২৪, ১৩:২৫
রণবীর সিং
রণবীর সিং

বর্তমানে নানান ধরনের ভিডিও ভাইরাল হচ্ছে বলিউড তারকাদের। এতে বিব্রতকর পরিস্থিতিতে পড়তে হয়েছে তাদেরকে। শুধু যে অভিনেত্রীরাই এমন পরিস্থিতির মুখোমুখি হচ্ছেন তা নয়, বিপদে পড়ছেন অভিনেতারাও। দিন দুয়েক আগেই প্রকাশ্যে এসেছিল আমির খানের ভিডিও। এবার ভাইরাল হয়েছে রণবীর সিংয়ের ভিডিও। যা দেখে রীতিমতো উত্তাল নেটদুনিয়া।

সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়া ওই ভিডিওতে দেখা যায়, রণবীর ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও কেন্দ্রীয় সরকারের সমালোচনা করছেন। খুব অল্প সময়ের মধ্যেই ছড়িয়ে পড়ে ভিডিওটি।

ভিডিওতে অভিনেতাকে বলতে শোনা যায়— দেশের জনগণের সব সমস্যা এবং বেকারত্ব উদযাপন করাই কেন্দ্রীয় সরকারের মূল উদ্দেশ্য।

ভারতীয় গণমাধ্যমের সূত্র অনুযায়ী, কৃত্রিম বুদ্ধিমত্তা কাজে লাগিয়ে এই ধরনের ঘটনা ঘটানো হচ্ছে। এর আগে ক্যাটরিনা কাইফ, রাশমিকা মান্দানার বিকৃত ছবি ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। বোঝাই যাচ্ছে, নির্বাচনি পরিস্থিতিতে আমির ও রণবীরের ডিপফেক ভিডিও তৈরি করে রাজনৈতিক প্রচারের কাজে লাগানোর চেষ্টা করা হয়েছে।

এদিকে গত ১৯ এপ্রিল নিজের এক্স হ্যান্ডেলে রণবীর লিখেছেন, ডিপফেক থেকে নিজেদের বাঁচান বন্ধুরা।

এনডিটিভির খবরে জানানো হয়েছে, মূল ভিডিওটি এশিয়ান নিউজ ইন্টারন্যাশনালকে (এএনআই) দেওয়া একটি সাক্ষাৎকারে ছিল। সেখানে এই অভিনেতা প্রধানমন্ত্রীর প্রশংসা করেছেন।

সম্প্রতি আমিরের একটি ডিপফেক ভিডিও ভাইরাল হয়। যেখানে অভিনেতাকে বলতে শোনা গেছে, ‘ভারত কোনো গরিব দেশ নয়। ভারতের প্রতিটি নাগরিক লাখপতি। প্রত্যেকের কাছে কম পক্ষে ১৫ লাখ টাকা আছে।

মূলত এরপরেই আমিরের তরফ থেকে একটি বিবৃতি দেওয়া হয় যে ভিডিওটি নকল। পাশাপাশি গত ১৭ এপ্রিল মুম্বাইয়ের খার থানায় পুলিশ অজ্ঞাতপরিচয় ব্যক্তির নামে ৪১৯ ও ৪২০ ধারায় অভিযোগও দায়ের করেন আমির।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

মন্তব্য করুন

  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সালমানের বিরুদ্ধে বিস্ফোরক মন্তব্য আমিরের
 পূজা বেদির গোপন তথ্য ফাঁস করলেন ফারাহ খান
রুপালি পর্দায় আসছেন আমিরপুত্র, কমালেন ২৬ কেজি ওজন
জুনে মুক্তি পাচ্ছে আমির পুত্রের প্রথম সিনেমা