• ঢাকা মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

চলচ্চিত্র শিল্পীদের নির্বাচনে ভ্রাম্যমাণ আদালত (ভিডিও)

আরটিভি নিউজ

  ১৬ এপ্রিল ২০২৪, ১৮:৪৪
সংগৃহীত
ছবি : সংগৃহীত

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪-২৬ মেয়াদের নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১৯ এপ্রিল। ওদিন বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) সকাল ৯টায় থেকে বিকেল ৫টা পর্যন্ত চলবে ভোটগ্রহণ। আর এবারই প্রথম শিল্পীদের নির্বাচনে ভ্রাম্যমাণ আদালত থাকবে- এমনটাই জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার খোরশেদ আলম খসরু।

আরটিভির সঙ্গে আলাপকালে তিনি বলেন, নির্বাচনে যাতে কোনো ধরনের অনিয়ম না হয়, সেজন্য এবার ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর আগেও আমরা দেখেছি অনেকে ভোটগ্রহণের পর নানা অনিয়মের অভিযোগ করেছেন। এবার সেসব অনাকাঙ্ক্ষিত বিষয়গুলো যেন না হয়, সেজন্য এমন সিদ্ধান্ত।

তিনি আরও বলেন, নির্বাচনকে কেন্দ্র করে আমরা আমাদের কাজ করে যাচ্ছি। ভোটার তালিকা তৈরি, প্রার্থিতা চূড়ান্ত, ব্যালট পেপার তৈরি, ভোটারদের ভোটার আইডি কার্ড প্রদান করা- এসব কাজ আমরা শেষ করেছি। আশা করছি, সুষ্ঠু ও সুন্দর নির্বাচন উপহার দিতে পারব।

এদিকে ২০২৪-২৬ মেয়াদের এ নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে ভোটের দিন এফডিসিতে সমিতির ভোটার ছাড়া অন্যদের প্রবেশ না করতে অনুরোধ জানিয়েছে নির্বাচন কমিশন। এমন সিদ্ধান্তে ক্ষোভ জানিয়েছেন নির্মাতারা। যে কারণে উত্তপ্ত পরিস্থিতি বিরাজ করছে এফডিসিতে।

প্রসঙ্গত , এবার নির্বাচনে দুটি প্যানেল অংশ নিচ্ছে। একটি খল অভিনেতা মিশা সওদাগর ও মনোয়ার হোসেন ডিপজলের এবং অন্যটি অভিনেতা মাহমুদ কলি ও চিত্রনায়িকা নিপুণ আক্তারের। এবারের নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার খোরশেদ আলম খসরুর সঙ্গে সদস্য হিসেবে আছেন এ জে রানা ও বিএইচ নিশান।

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আদালতের রায় পেয়ে যা বললেন ডিপজল
সম্পাদক পদ ফিরে পেলেন ডিপজল
পদ ফেরত চেয়ে চেম্বার আদালতে ডিপজল
আমি বুঝে শুনেই ডিপজলকে মূর্খ বলেছি: নিপুণ
X
Fresh