• ঢাকা শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ২৯ চৈত্র ১৪৩০
logo

শতকোটিপতিদের তালিকায় টেইলর সুইফট

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

  ০৪ এপ্রিল ২০২৪, ১৩:১৮
টেইলর সুইফ
টেইলর সুইফ

প্রথমবারের মতো শতকোটিপতিদের তালিকায় নাম লেখালেন জনপ্রিয় মার্কিন গায়িকা টেইলর সুইফ।

গত ২ এপ্রিল ১৪ জন বিলিয়নিয়ার তারকার খবর প্রকাশ করেছে ফোর্বস ম্যাগাজিন। এর মধ্যে ১৪তম অবস্থানে রয়েছেন এই পপ গায়িকা।

ফোর্বস ম্যাগাজিনের প্রকাশিত তালিকার এই ১৪ ধনী তারকার সম্পদের পরিমাণ ৩১ বিলিয়ন ডলার। তালিকার শীর্ষে রয়েছেন স্টার ওয়ারস নির্মাতা জর্জ লুকাস। ১৯৯৭ সাল থেকে বিলিয়ন ডলার আয় করা এই তালিকায় জায়গা করে নিচ্ছেন তিনি।

বর্তমানে তার সম্পদের পরিমাণ সাড়ে পাঁচ বিলিয়ন ডলার। নির্মাতার আয়ের বড় একটা অংশ আসে লুকাস ফিল্ম প্রোডাকশন হাউস বিক্রির অর্থ থেকে। তিনি ডিজনির কাছে চার বিলিয়ন ডলারে এটি বিক্রি করেন।

বিলিয়নিয়ার তারকাদের তালিকায় ২ নম্বরে রয়েছেন আরেক নির্মাতা স্টিভেন স্পিলবার্গ। তিন দশক আগেই বিলিয়ন ডলার আয় করে চমকে দেন তিনি। বর্তমানে তার সম্পদের পরিমাণ ৪ দশমিক ৮ বিলিয়ন ডলার।

তালিকার তিনে রয়েছেন সাবেক বাস্কেটবল খেলোয়াড়, ব্যবসায়ী মাইকেল জর্ডান। তার পরেই ২ দশমিক ৮ বলিয়ন ডলার আয় নিয়ে তালিকার চতুর্থ স্থাবে জায়গা করে নিয়েছেন মার্কিন টিভি ব্যক্তিত্ব অপরাহ উইনফ্রে। ২০০৩ সালে প্রথম কৃষ্ণাঙ্গ তারকা হিসেবে এই তালিকায় জায়গা করে নেন অপরাহ। তার আয়ের বেশিরভাগ অর্থই আসে ব্যবসা থেকে। এ ছাড়া তার নিজের প্রযোজনা সংস্থাও রয়েছে।

২ দশমিক ৫ বিলিয়ন ডলার আয় নিয়ে তালিকার পাঁচে রয়েছেন র‍্যাপার জে-জেড। ২০১৯ সালে প্রথম র‍্যাপার হিসেবে বিলিয়ন ডলার আয় করা তারকাদের তালিকায় নাম আসে তার। বিভিন্ন ব্যবসা থেকে অর্থ আসে জে-জেডের।

শতকোটিপতি তারকাদের এ তালিকার ছয়ে জায়গা করে নিয়েছেন রিয়েলিটি শো তারকা কিম কার্ডাশিয়ান। মার্কিন এই তারকার সম্পদের পরিমাণ ১ দশমিক ৭ বিলিয়ন ডলার। বছরে ৫০ থেকে ৮০ মিলিয়ন ডলার আয় করেন তিনি। এই তারকার আয়ের বড় অংশ আসে প্রসাধনীর ব্যবসা ও পোশাকের ব্র্যান্ড থেকে।

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টেইলর সুইফটের বাবার বিরুদ্ধে হেনস্তার অভিযোগ সাংবাদিকের
গ্র্যামি অ্যাওয়ার্ডে রেকর্ড গড়লেন টেইলর সুইফট
ছবি বিকৃত, অভিশাপ দিলেন টেইলর সুইফট
X
Fresh