• ঢাকা রোববার, ২১ এপ্রিল ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১
logo

দক্ষিণ কোরিয়া চলচ্চিত্র উৎসবে জাজের ‘ময়না’

আরটিভি নিউজ

  ২৮ মার্চ ২০২৪, ১৬:৫৬
সংগৃহীত
ছবি : সংগৃহীত

জাজ মাল্টিমিডিয়ার ব্যানারে নির্মিত সিনেমা ‘ময়না’। আলিম উল্লাহ খোকনের গল্পে সিনেমাটির চিত্রনাট্য, সংলাপ ও পরিচালনা করেছেন তরুণ নির্মাতা মনজুরুল ইসলাম মেঘ। এরই মধ্যে সিনেমাটি সেন্সর বোর্ডের ছাড়পত্র পেয়েছে। এবার সিনেমাটি দক্ষিণ কোরিয়ার ২১ তম আপোরিয়া আন্তর্জাতিক ভিলেজ চলচ্চিত্র উৎসবে মনোনয়ন পেয়েছে। আয়োজকরা ২৬ মার্চ ই-মেইল বার্তায় সিনেমার পরিচালক মনজুরুল ইসলাম মেঘকে বিষয়টি নিশ্চিত করেন।

মেঘ জানান, আগামী ৮ আগস্ট থেকে ২৪ আগস্ট পর্যন্ত ১৫ দিনব্যাপী এ উৎসব অনুষ্ঠিত হবে। উৎসবটি গত ২১ বছর যাবৎ বিশ্ব চলচ্চিত্রের অলিম্পিক হিসেবে বিশ্বব্যাপী মর্যাদা পেয়েছে।

পরিচালক মনজুরুল ইসলাম মেঘ বলেন, ‘আপোরিয়া আন্তর্জাতিক ভিলেজ চলচ্চিত্র উৎসব নির্মাতাদের কাছে একটি স্বপ্নের উৎসব। সারা পৃথিবীর বড় বড় পরিচালক এ উৎসবে অংশগ্রহণ করার জন্য অপেক্ষায় থাকেন। উৎসব কর্তৃপক্ষ একটি দেশ থেকে একটি চলচ্চিত্রকে মনোনয়ন দিয়ে থাকে। আমার জানা মতে, বাংলাদেশ থেকে ময়নাই প্রথম সিলেকশন পেল।’

মনজুরুল আরো জানান, ২০টি দেশের ২০ জন পরিচালক এ উৎসবে অংশগ্রণের জন্য চূড়ান্ত হয়েছেন।

এর আগে লন্ডনের ২৫তম ইএমএমএএস ‘বিবিসি ফেস্টিভ্যাল অব মাল্টিকালচারাল ২০২৩’-এ ‘ময়না’ সেরা ফিল্ম প্রোডাকশন পুরস্কার বিজয়ী হয়েছে। ইতালির কলিজিয়াম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ২০২৩ এবং ভারতের মুম্বাইয়ে গোল্ডেন জুরি চলচ্চিত্র উৎসব ২০২৩-এ সেমিফাইনালিস্ট হিসেবে বিশেষ পুরস্কার পেয়েছে। এ ছাড়া ইউরোপ, আমেরিকা, আফ্রিকা মহাদেশের কয়েকটি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ময়না অফিসিয়াল সিলেকশন পেয়েছে।

ময়না সিনেমার প্রযোজক মো. আলিম উল্লাহ খোকন বলেন, ময়না একটি বাস্তব গল্পের সিনেমা। প্রযোজক হিসেবে আমি নির্মাতার সিনেমায় সন্তুষ্ট। সিনেমাটি নিয়ে দেশে-বিদেশে আলোচনা হচ্ছে, এটা আমাকে আনন্দ দিচ্ছে। আমার উদ্দেশ্য এটাই ছিল যে, ভালো মানের একটি সিনেমা বানাবো।

ময়না সিনেমায় নাম ভূমিকায় অভিনয় করেছেন নবাগতা নায়িকা রাজ রিপা। এ ছাড়া অভিনয় করেছেন চিত্রনায়ক কায়েস আরজু, আমান রেজা, আফফান মিতুল, জিলানী, শিশির, মোমেনা চৌধুরী, নাদের চৌধুরী, সুব্রত, সুচনা, খলিলুর রহমান কাদরী, আনোয়ার, সীমান্ত, জারা, তাহমিনা মোনা, বিশেষ চরিত্রে আপন, শিশুশিল্পী জান্নাতুল ভোর।

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কিংবদন্তি অভিনেত্রী কবরী চলে যাওয়ার তিন বছর
বাড়ির দরজা খুলতেই মেজাজ হারালেন অভিনেত্রী
ঈদের সকালে পুড়ে ছাই ২৫ দোকান
প্রকাশ্যে এলো ‘জ্বীন টু’ সিনেমার ট্রেলার (ভিডিও)
X
Fresh