• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

বিশ্বমঞ্চে ‘আই-পপ’ নিয়ে ভারতীয় ৪ তরুণী

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

  ২৪ মার্চ ২০২৪, ১৬:৫৩
‘আই-পপ’ নিয়ে বিশ্বমঞ্চ মাতাচ্ছে রি, জো, সিম ও সূচি
‘আই-পপ’ নিয়ে বিশ্বমঞ্চ মাতাচ্ছে রি, জো, সিম ও সূচি

এবার বিশ্বমঞ্চ মাতাচ্ছেন ভারতীয় চার তরুণী। ‘কে-পপ’, ‘জে-পপ’র পর এবার ‘আই-পপ’ নিয়ে আবির্ভূত হয়েছে তাদের ব্যান্ড দল ‘উইশ’ (ডব্লিউ.আই.এস.এইচ)। যারা ভারতের গান ছড়িয়ে দিতে চান বিশ্বমঞ্চে।

‘উইশ’র চার সদস্যরা হলেন— রি, জো, সিম ও সূচি। এদের মধ্যে রি ও সিম দুই বোন। সনি মিউজিক এন্টারটেইনমেন্টের তত্ত্বাবধানে ‘উইশ’ ব্যান্ডটি গড়ে তুলেছেন সংগীত প্রযোজক মাইকি ম্যাকক্লেরি। চলতি বছরের ফেব্রুয়ারিতে অভিষেক হয় ব্যান্ডটির।

বিবিসির সূত্র অনুযায়ী, ভারতে লতা মঙ্গেশকর, আশা ভোঁসলে, শ্রেয়া ঘোষালদের মতো শিল্পীরা একক নারী শিল্পীর জনপ্রিয়তা পেয়েছেন। শুধু তারাই নন ‘নুরাস সিস্টার্স’দের মতো সংগীত জুটিও পাওয়া গেছে। কিন্তু ভারতীয় পপ গানের ইতিহাসে ভারতীয় নারীদের প্রথম মূলধারার ব্যান্ড হিসেবে আন্তর্জাতিক পর্যায়ে যাত্রা করেছে ‘উইশ’।

এ প্রসঙ্গে ম্যাকক্লেরি বলেন, ভারতীয় সংগীত শিল্প অনেক সমৃদ্ধ। তবে ভারতে নারীদের গানের দল নেই বললেই চলে। সেই জায়গা থেকেই দলটি করেছি।

জানা গেছে, গত ১ মার্চ মুক্তি পেয়েছে ‘উইশ’র প্রথম গান ‘লাজিজ’। ‘উইশ’র ইউটিউব চ্যানেলে গানটির মিউজিক ভিডিও আসার পর তিন সপ্তাহে ৪৩ লাখের বেশি বার দেখা হয়েছে। গানের সঙ্গে শিল্পীদের নাচেরও প্রশংসা হচ্ছে।

বিবিসি এশিয়ান নেটওয়ার্ককে দেওয়া সাক্ষাৎকারে জো বলেন, ভারতের সংগীত জগতে তারা পরিবর্তন আনার লক্ষ্য নিয়ে কাজ করছেন। জো বলেন, নিজেদের কেবল শিল্পী হিসেবে নয়, মানুষ হিসেবে গড়ে তুলতে চাই। চারজন মিলে কিছু একটা করার চেষ্টা করছি। এবং কাজটি করার সুযোগ পেয়ে আমি কৃতজ্ঞ।

এই দলের প্রথম সদস্য এবং দলনেতা রি বলেন, ‘উইশ’ এবং প্রথম গান ‘লাজিজ’ নিয়ে এখন পর্যন্ত দর্শক-শ্রোতাদের কাছ থেকে ভালো সাড়া মিলেছে। গানটি মুক্তির অল্প কয়েক দিনের মধ্যেই আমাদের ভক্ত হয়েছেন অনেকই। ‘লাজিজ’ মুক্তির পর মানুষের মন্তব্য এবং উচ্ছ্বাস দেখে বোঝা গেছে, ভারত এরকম কিছুর অপেক্ষায় ছিল।

সূচি বলেন, বর্তমানে স্বপ্নরাজ্যে বসবাস করছে ‘উইশ’র। গানকে উপভোগ করছি আমরা। তাই ইদানীং জীবনের ভালো দিকটাই বেশি চোখে পড়ছে আমাদের। বলতে পারেন সময় এখন শুধু আমাদের।

জনপ্রিয় কে পপ দল ‘বিটিএস’র গানের ভীষণ ভক্ত রি-জোরা। তাই আগামীতে বিটিএসের সঙ্গে জুটি বেঁধে কাজ করার ইচ্ছে রয়েছে তাদের। উইশ দলের সদস্যদের ভাষ্য, তারা চার মেয়ে এবং বিটিএস থেকে যদি আরও চারজন আসে, তাহলে জোট বেঁধে গান করা যেতে পারে।

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh