• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

শিল্পী সমিতির নির্বাচন নিয়ে ধোঁয়াশা

আরটিভি নিউজ

  ২১ মার্চ ২০২৪, ২১:০১
সংগৃহীত
ছবি : সংগৃহীত

দরজায় কড়া নাড়ছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন। আগামী ১৯ এপ্রিল নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও তা পেছানো হয়েছে। ২৭ এপ্রিল এফডিসিতে অনুষ্ঠিত হবে ২০২৪-২৬ মেয়াদের শিল্পী সমিতির নির্বাচন। ইতোমধ্যেই নতুন-পুরোনো অনেক তারকারই নির্বাচনের প্রস্তুতি সেরে ফেলেছেন। তবে নতুন খবর হলো এত প্রস্তুতির মাঝেও নির্বাচন স্থগিতের আভাস পাওয়া যাচ্ছে।

বিষয়টি নিয়ে শিল্পী সমিতির প্রধান নির্বাচন কমিশনার খোরশেদ আলম খসরু বলেন, নির্বাচন পেছানোর জন্য আমাদের কাছে চিঠি এসেছে। আবার নির্বাচন এগিয়ে আনার জন্যও চিঠি এসেছে। তারা তাদের মতো করে যুক্তি তুলে ধরে নির্বাচন কমিশনে আবেদন করেছেন। অন্যদিকে সরারসরি নির্বাচন স্থগিত চেয়েও আবেদন করা হয়েছে। শিল্পী সমিতির চলমান মামলার কাগজসহ কমিশনে আবেদন করেছেন। আমরা নির্বাচন কমিশন মিটিং করে একজন আইনজীবী নিয়েছি। তার পরামর্শ নেব। বিষয়টা আদালতের ওপর নির্ভর করছে।

১৯ এপ্রিল নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও তা পরিবর্তন করে সম্প্রতি ২৭ এপ্রিল ঘোষণা করেন নির্বাচন কমিশনের চেয়ারম্যান খোরশেদ আলম খসরু। নতুন এই তারিখ ঘোষণায় বিস্মিত গত দুই মেয়াদের সাবেক সভাপতি মিশা সওদাগর। নতুন তারিখের ফলে আর্থিক ক্ষতিসহ বহু সমস্যার মোকাবিলা করতে হবে জানিয়ে প্রধান নির্বাচন কমিশনার বরাবর চিঠি দিয়েছেন এই অভিনেতা।

এবারের নির্বাচনে মিশা সওদাগর (সভাপতি পদপ্রার্থী) ও মনোয়ার হোসেন ডিপজল (সাধারণ সম্পাদক পদপ্রার্থী) থাকবেন এক প্যানেলে। অন্যদিকে, মাহমুদ কলি (সভাপতি পদপ্রার্থী) ও নিপুণ আক্তার (সাধারণ সম্পাদক পদপ্রার্থী) থাকবেন এক প্যানেলে।

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারতে ভোট দিতে গিয়ে হিটস্ট্রোকে ৫ জনের মৃত্যু
শিল্পী-সাংবাদিক দ্বন্দ্ব নিয়ে এলো চূড়ান্ত সিদ্ধান্ত
উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় বিএনপির ৯ নেতাকে শোকজ
উপজেলা পরিষদেও হচ্ছে ডামি নির্বাচন : রিজভী
X
Fresh