• ঢাকা বুধবার, ১৭ জুলাই ২০২৪, ২ শ্রাবণ ১৪৩১
logo

পেসমেকার বসানো হয়েছে সব্যসাচীর শরীরে

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

  ২১ মার্চ ২০২৪, ১৪:৪০
সব্যসাচী চক্রবর্তী
সব্যসাচী চক্রবর্তী

অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন পশ্চিমবঙ্গের জনপ্রিয় অভিনেতা সব্যসাচী চক্রবর্তী। টালিপাড়ায় অভিনেতার অসুস্থতার খবরটি ছড়িয়ে পড়তেই চিন্তার ভাঁজ পড়েছে সবার কপালে। এবার জানা গেল, পেসমেকার বসানো হয়েছে সব্যসাচী শরীরে।

বুধবার (২০ মার্চ) সন্ধ্যায় অস্ত্রোপচারের মাধ্যমে সফলভাবে সব্যসাচী শরীরে কৃত্রিম যন্ত্রটি বসানো হয়। মূলত সব্যসাচীর হার্টে ব্লক ধরা পড়ায় পেসমেকার বসানোর পরামর্শ দেন চিকিৎসকরা।

ভারতীয় গণমাধ্যমের সূত্র অনুযায়ী— গত ১৯ মার্চ রাতে বুকে ব্যথা হলে কলকাতার বাইপাসের একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয় সব্যসাচীকে। বর্তমানে সেখানেই হৃদরোগ বিশেষজ্ঞ ডা. প্রিয়ম মুখার্জির তত্ত্বাবধানে চিকিৎসাধীন রয়েছেন ‘ফেলুদা’ খ্যাত এই অভিনেতা।

জানা গেছে, সব্যসাচীর শারীরিক অবস্থা এখন স্থিতিশীল। তবে অভিনেতার পরিবারের পক্ষ থেকে তার স্বাস্থ্য সম্পর্কে কোনো তথ্যই দেওয়া হচ্ছে না। তাদের বক্তব্য, যা বলার চিকিৎসকরাই বলবেন। আপাতত পর্যবেক্ষণে রাখা হয়েছে সব্যসাচীকে। তবে পরবর্তী সিদ্ধান্তের জন্য মেডিকেল টিম বসানো হতে পারে বলেও জানান তারা।

কৃত্রিম পেসমেকার হলো ব্যাটারিচালিত পাতলা হাতঘড়ির মতো একটি জেনারেটর। যে যন্ত্রটি বুকের ত্বকের নিচে ছোট্ট অস্ত্রোপচারের মাধ্যমে স্থাপন করা হয়। এর বিশেষ ধরনের তার শিরার মধ্য দিয়ে হৃদ্‌যন্ত্রের সঙ্গে যুক্ত থাকে। ফলে এই যন্ত্রে তৈরি বার্তা হৃৎপিণ্ডে পৌঁছে স্পন্দন স্বাভাবিক ও নিয়মিত রাখে।

সূত্র : নিউজ১৮

মন্তব্য করুন

  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পেসমেকার বসানোর পর খালেদা জিয়া এখন সুস্থ: আইনমন্ত্রী
খালেদা জিয়ার হার্টে বসানো হলো পেসমেকার
হার্টে পেসমেকার বসাতে অপারেশন থিয়েটারে খালেদা জিয়া 
স্ত্রী ক্যানসার আক্রান্ত, উদ্বিগ্ন সব্যসাচী চক্রবর্তী