• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

আসছে আইয়ুব বাচ্চুর অপ্রকাশিত গান ‘ইনবক্সে’

আরটিভি নিউজ

  ১২ মার্চ ২০২৪, ১৬:৪০
সংগৃহীত
সংগৃহীত

বাংলা সঙ্গীতভুবনের এক উজ্জ্বল নক্ষত্রের নাম আইয়ুব বাচ্চু। গিটারের জাদুকরও বলা হয় এই কিংবদন্তিকে। ২০১৮ সালে হুট করে সবাইকে ছেড়ে পরপারে পাড়ি জমান তিনি। গেল বছর প্রয়াত রক লিজেন্ড আইয়ুব বাচ্চুর অপ্রকাশিত গান প্রকাশ ও তাকে ট্রিবিউট করে কনসার্টসহ বেশ কিছু উদ্যোগ নিয়ে এশিয়াটিকের সঙ্গে চুক্তি হয় আইয়ুব বাচ্চু ফাউন্ডেশনের। সেই চুক্তি অনুযায়ী আসন্ন রোজার ঈদে প্রকাশ পাচ্ছে আইয়ুব বাচ্চুর অপ্রকাশিত গান ‘ইনবক্সে’।

‘ইনবক্সে ঝিমায় বসে, বোকা শব্দের দল/ফেসবুকে লুটোপুটি খায়/সস্তা চোখের জল’ কথায় গানটি লিখেছেন নিয়াজ আহমেদ অংশু। সুর-সংগীত করেছেন আইয়ুব বাচ্চু নিজেই। সম্প্রতি গানটির ভিডিও নির্মাণ করছে কোলাহল কমিউনিকেশন।

গীতিকার নিয়াজ আহমেদ অংশু বলেন, আমাদের কাছে বাচ্চু ভাইয়ের একাধিক অপ্রকাশিত গান রয়েছে। এলআরবির গিটারিস্ট মাসুদ গানগুলো খুব যত্ন করে রেখেছেন। সেখান থেকেই গানগুলো ধারাবাহিকভাবে মুক্তি দেয়া হবে।

এলআরবি’র গিটারিস্ট আবদুল্লাহ মাসুদ বলেন, বসের একাধিক গান রয়েছে এবি কিচেনের হার্ডডিস্কে; যার রেকর্ড ধারণ থেকে শুরু করে রক্ষণাবেক্ষণ আমিই করতাম। বস একটি অ্যালবাম করলে অনেকগুলো গান রেকর্ড করতেন। এরপর সেখান থেকে বাছাই করে অ্যালবামে প্রকাশ করতেন। বাকি গানগুলো রয়ে যেত। সেই অপ্রকাশিত গানগুলো নিয়েই কাজ করছে এবি ফাউন্ডেশন।

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শিক্ষার্থীদের নিয়ে ফাহমিদা নবীর গানের অ্যালবাম 
শিরোনামহীনের নতুন গান প্রকাশ
২৬ এপ্রিল : ইতিহাসে আজকের এই দিনে
৮৩৭ আফগান শরণার্থীকে ফেরত পাঠাল পাকিস্তান
X
Fresh