• ঢাকা বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ৩ শ্রাবণ ১৪৩১
logo

তারকাশূন্য শিল্পী সমিতির বনভোজন, সদস্যপদ ঘিরে ক্ষোভ

আরটিভি নিউজ

  ০৩ মার্চ ২০২৪, ১৬:১০
সংগৃহীত
ছবি : সংগৃহীত

বিতর্ক যেন পিছু ছাড়ছেই না বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির বর্তমান কমিটিকে ঘিরে। বরেণ্য অভিনেতা ইলিয়াস কাঞ্চন নেতৃত্বাধীন ২০২২-২৪ মেয়াদের কমিটি নানা কারণে সমালোচিত। যার শুরুটা ভোটে পরাজিত হয়ে আইনের দ্বারস্থ হয়ে সাধারণ সম্পাদক পদ দখল করা নিপুণকে ঘিরে।

চলচ্চিত্র শিল্পী সমিতির বনভোজন মানেই জাঁকজমক আয়োজন। বিগত দিনে এমন চিত্র দেখা গেলেও দুই বছর ধরে দেখা যাচ্ছে তার বিপরীত চিত্র। সদ্য সমাপ্ত রঙিন পর্দার তারকাদের বনভোজন ছিল সাদাকালো। ক্রমশ জৌলুস হারাচ্ছে শিল্পী সমিতির আয়োজন। তারকাদের বনভোজন এবারও ছিল তারকাশূন্য।

খাবার ব্যবস্থাপনায় অব্যবস্থাপনার ছাপ উপস্থিত শিল্পীদের মধ্যে ক্ষোভের সঞ্চার করে। এতে অনেকেই সন্তোষ প্রকাশ করলেও কেউ কেউ ফিঁসফাঁস করেছেন আরেকটু যত্ন পাবার আশায়। এ নিয়ে সাংবাদিকদের কাছেও অভিযোগ করেছেন অনেকে। তবে মূল ঘরানার ব্যস্ত অভিনেতা-অভিনেত্রীদের না দেখে অনেকেই হতাশ হন। বিভাজনের চিত্র ফুটে উঠে। অভিযোগ ওঠে অনেকের দাওয়াত না পাওয়ার ব্যাপারেও। তাদের একজন দুই মেয়াদের সাবেক সাধারণ সম্পাদক জায়েদ খান। তৃতীয় মেয়াদে নির্বাচিত হয়েও চেয়ারে বসতে পারেননি তিনি। জায়েদ খান অভিযোগ করেছেন- দাওয়াত পাননি। তবে অন্য অনেকেই দাওয়াত পেলেও আসেননি, যদিও এর কারণ জানা যায়নি।

এ আয়োজনে সমিতির সদস্যদের দেখা না গেলেও অচেনা মানুষদের আনাগোনায় মুখরিত ছিল পিকনিক স্পট। ঢাকার অদূরে আশুলিয়া প্রিয়াঙ্কা শুটিং হাউজে শনিবার (২ মার্চ) এ মিলনমেলার আয়োজন করা হয়।

ঢাকাই চলচ্চিত্রের শিল্পী সমিতির পিকনিক তার নিজস্বতা হারিয়েছে, গেল বছর শিল্পী সমিতির বার্ষিক বনভোজন কেন্দ্র করে কথাগুলো বলেছিলেন চিত্রনায়িকা নূতন। ক্রমশ তার কথা বাস্তবায়ন হতে দেখা যাচ্ছে।

বনভোজনে এদিন ইলিয়াস কাঞ্চন-নিপুণ ছাড়াও তাদের ক্যাবিনেটের শাহনূর, সাইমন সাদিক, রিয়াজ, ইমন, জেসমিন, যাদু আজাদসহ বর্তমান সংসদ সদস্য ও শিল্পী সমিতির সদস্য ফেরদৌসকে দেখা গেছে।

এদিকে শনিবার বিকেলে সাংস্কৃতিক আয়োজনে প্রযোজক আরশাদ আদনানকে শিল্পী সমিতির সদস্যপদের কাগজ দেওয়া হয়। তিনি আলহাজ্ব ইলিয়াস উদ্দিন মোল্লা এমপির হাত থেকে রিসিট গ্রহণ করেন। এ সময় শিল্পীদের মধ্যে আরশাদ আদনানের সদস্য পদ পাওয়ার কারণ নিয়ে ফিঁসফাঁস ওঠে। অনেক সিনিয়র শিল্পী ও কুশলীর মাঝে গুঞ্জনের সৃষ্টি হয়। কেউ কেউ এ নিয়ে উপস্থিত সাংবাদিকদের কাছে বিষয়টি নিয়ে অভিযোগও করেন।

নাম প্রকাশে অনিচ্ছুক শিল্পী সমিতির একাধিক নেতা সাংবাদিকদের কাছে অসহায় জবাব দিয়েছেন। তারা বলেছেন- এমন কিছু হবে সেটা আমাদের সঙ্গে আলাপ করা হয়নি। এটা বিব্রতকর! যদিও আরশাদ আদনান কোন সিনেমায় অভিনয় করেছেন, এর কোনো ধারণা মঞ্চ থেকে দেননি বর্তমান কমিটির নেতারা।

খোঁজ নিয়ে জানা যায়, নিজের প্রযোজিত ‘ইউটার্ন’ নামের একটি সিনেমায় অভিনয় করেছিলেন আরশাদ আদনান। অনুসন্ধানে তার আর কোনো সিনেমার খবর পাওয়া যায়নি।

মন্তব্য করুন

  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ফেসবুকে পোস্ট করে বিপত্তিতে নিপুণ
কোটা নিয়ে প্রধানমন্ত্রীর উদ্দেশে যা বললেন সাইমন সাদিক
যে কারণে ডিরেক্টরস গিল্ড থেকে রিয়াজুল রিজুর পদত্যাগ 
এবার কোটা সংস্কার নিয়ে যা বললেন নির্মাতা আশফাক নিপুণ