• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

ফের ঢাকায় এসেছেন ঋতুপর্ণা

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

  ২২ ফেব্রুয়ারি ২০২৪, ১৩:৪৬
ঋতুপর্ণা সেনগুপ্ত
ঋতুপর্ণা সেনগুপ্ত

আবারও ঢাকায় এসেছেন দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত। বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) সকালে ঢাকায় পৌঁছেছেন তিনি। সুচিত্রা সেন আন্তর্জাতিক বাংলা চলচ্চিত্র উৎসবের সংবাদ সম্মেলনে অংশ নিতেই মূলত বাংলাদেশে এসেছেন ঋতুপর্ণা।

বাংলা চলচ্চিত্রের কিংবদন্তি অভিনেত্রী সুচিত্রা সেনের জন্মমাস স্মরণে আগামী ২০ ও ২১ এপ্রিল যুক্তরাষ্ট্রের জ্যামাইকা পারফর্মিং আর্টস সেন্টারে আয়োজন হবে এই উৎসবের। এটি আয়োজন করছে সুচিত্রা সেন মেমোরিয়াল ইউএসএ।

জানা গেছে, গত ২৮ জানুয়ারি জ্যামাইকায় আয়োজিত এক অনুষ্ঠানে দুই দিনের এই উৎসবের লোগো ও ওয়েবসাইট উদ্বোধন করেন ঋতুপর্ণা। এবার উৎসবের সংবাদ সম্মেলনে অংশ নিতে ঢাকায় এসেছেন ঋতুপর্ণা।

সুচিত্রা সেন উৎসবের অন্যতম আয়োজক হাসানুজ্জামান সাকী জানান, আগামী ২২ ফেব্রুয়ারি দুপুর ১২টায় জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স হলে সুচিত্রা সেন উৎসব উপলক্ষে সংবাদ সম্মেলন হবে। সেখানে উপস্থিত থাকবেন ঋতুপর্ণা।

তিনি আরও বলেন, এর আগে বিচ্ছিন্নভাবে যুক্তরাষ্ট্রে দুই বাংলার সিনেমা প্রদর্শনী হয়েছে। এবারই প্রথম একটি পূর্ণাঙ্গ উৎসব অনুষ্ঠিত হবে। দুই দিনব্যাপী এই উৎসবে দুই বাংলার ১০টি ফিচার ফিল্ম, ৫টি তথ্যচিত্র, ৫টি স্বল্পদৈর্ঘ্য সিনেমা প্রদর্শিত হবে।

ইতিমধ্যে অনেক চলচ্চিত্র জমা পড়েছে। সেখান থেকে সিনেমা বাছাই করে উৎসবে প্রদর্শন করা হবে। মূলত উৎসবের বিষয়ে বিস্তারিত জানাতেই ২২ ফেব্রুয়ারি ঢাকায় এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে।

প্রসঙ্গত, সংবাদ সম্মেলন শেষ করে আগামী ২৩ ফেব্রুয়ারি কলকাতায় ফিরে যাবেন ঋতুপর্ণা। সুচিত্রা সেন চলচ্চিত্র উৎসবের বিচারকের দায়িত্ব পালন করবেন নির্মাতা মোরশেদুল ইসলাম, ভারতীয় পরিচালক বেদব্রত পাইন ও নিউ ইয়র্কের স্কুল অব ভিজ্যুয়াল আর্টসের চলচ্চিত্রবিষয়ক শিক্ষক মেরি লি গ্রিসান্তি।

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গাজা ইস্যুতে পদত্যাগ করলেন মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তা
যুক্তরাষ্ট্র ও চীনের উচিত অংশীদার হওয়া, শত্রু নয়: শি জিনপিং
যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশি শিক্ষার্থী বহিষ্কার
ভারতীয় তিন কোম্পানির ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা
X
Fresh