• ঢাকা সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
logo

অভিনেত্রী অঞ্জনা ভৌমিক আর নেই  

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

  ১৮ ফেব্রুয়ারি ২০২৪, ০৯:৩৬
অঞ্জনা ভৌমিক
অঞ্জনা ভৌমিক

না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন পশ্চিমবঙ্গের জনপ্রিয় অভিনেত্রী অঞ্জনা ভৌমিক। শনিবার (১৭ ফেব্রুয়ারি) দক্ষিণ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। মৃত্যুর সময় তার বয়স হয়েছিল ৭৯।

জানা গেছে, দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন অঞ্জনা। গত ১৬ ফেব্রুয়ারি রাতে শ্বাসকষ্টজনিত সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন এই অভিনেত্রী। অবশেষে মৃত্যুর কাছে হার মানলেন অঞ্জনা। সবাইকে কাঁদিয়ে চলে গেলেন না ফেরার দেশে।

১৯৪৪ সালের ৩০ ডিসেম্বর ভারতের কোচবিহারে জন্মগ্রহণ করেন অঞ্জনা। মাত্র ২০ বছর বয়সে ‘অনুষ্টুপ ছন্দ’ সিনেমার মাধ্যমে রুপালি পর্দায় পা রাখেন তিনি। তবে প্রথম সিনেমা মুক্তির আগেই অভিনেত্রী নিজের নাম বদলে হন অঞ্জনা।

ষাট থেকে আশির দশকের বাংলা সিনেমায় জনপ্রিয় অভিনেত্রী ছিলেন অঞ্জনা ভৌমিক। ‘চৌরঙ্গী’, ‘থানা থেকে আসছি’, ‘নায়িকা সংবাদ’র মতো সিনেমায় তার অভিনয় এখনও মনে রেখেছেন দর্শক। উত্তর কুমারের সঙ্গে তার জুটি দর্শকের কাছে খুব প্রিয় ছিল।

অঞ্জনা অভিনীত উল্লেখযোগ্য চলচ্চিত্র— ‘নিশিবাসর’, ‘প্রথম বসন্ত’, ‘মহাশ্বেতা’, ‘নায়িকা সংবাদ’, ‘থানা থেকে আসছি’ ইত্যাদি।

২০১২ সালে পশ্চিমবঙ্গ সরকার ‘বিশেষ চলচ্চিত্র পুরস্কার’ প্রদান করে অঞ্জনাকে। এ ছাড়া বহু পুরস্কারে ভূষিত হন তিনি। তবে একটা সময়ের পর আর অভিনয় জগতে ছিলেন না অঞ্জনা। রুপালি দুনিয়া থেকে দূরে চলে যান তিনি।

প্রসঙ্গত, ব্যক্তিগত জীবনে অঞ্জনার দুই মেয়ে নীলাঞ্জনা ও চন্দনা। দুজনেই এক সময় অভিনয় করতেন। বর্তমানে টেলিভিশনের খ্যাতিমান প্রযোজক নীলাঞ্জনা। তার স্বামী টালিউডের জনপ্রিয় অভিনেতা যিশু সেনগুপ্ত। অঞ্জনার প্রয়াণে শোকের ছায়া নেমে এসেছে টালিপাড়ায়।

সূত্র : আনন্দবাজার

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh