• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

মায়েদের গল্প নিয়ে ‘সেলাই মেশিন’

আরটিভি নিউজ

  ০৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:০৬

গ্রাম বাংলার মায়েদের জীবনের গল্প নিয়ে নাট্য নির্মাতা জিয়াউদ্দিন আলম নির্মাণ করেছেন নাটক ‘সেলাই মেশিন’। নাটকটি রোববার (৪ ফেব্রুয়ারি) বিকেলে একটি ইউটিউব চ্যানেল ও ফেসবুকে প্রকাশিত হয়েছে।

‘সেলাই মেশিন’ নাটকের গল্পে উঠে এসেছে—স্বামী মারা যাওয়ার পরে একজন মা কীভাবে তার ছেলে সন্তানদের মানুষ করার জন্য সংগ্রাম করে বছরের পর বছর, সেলাই মেশিন চালিয়ে সংসার ও সন্তানদের মানুষ করেন সেই গল্প। সেই সন্তানেরা যখন মায়ের সেলাই মেশিনের সাউন্ড শুনতে বিরক্ত লাগা ও শেষ বয়সে ছেলেদের কাছে না পাওয়া, সেলাই মেশিনটাই যখন তার বেঁচে থাকার একমাত্র সঙ্গী হিসেবে বেছে নেন তখনই ছেলেদের সমস্যার কারণ হয়ে দাঁড়ায় সেলাই মেশিন। তখন সেই মায়ের কেমন লাগে। এমনই একটি ফ্যামিলির গল্প নিয়ে নির্মিত হয়েছে নাটকটি।

নাটকটিতে মায়ের চরিত্রে অভিনয় করেছেন দর্শকপ্রিয় অভিনেত্রী সাবেরি আলম। এ ছাড়া প্রধান দুই ছেলের চরিত্রে রয়েছেন ছোট পর্দার জনপ্রিয় অভিনেতা রওনক হাসান ও সেলজুক তারিক আল হাসমি। ছেলের বউয়ের চরিত্রে রয়েছেন জারা নুর ও প্রীতি আহমেদ। এ ছাড়া আরও অভিনয় করেছেন নাজনীন শবনম, ফারগান মিল্টন, অদিবা সুলতানা প্রমুখ।

জিয়াউদ্দিন আলম বলেন, নতুন কিছু দেওয়ার চেষ্টা করেছি। এবারের গল্প দর্শকদের ভালো লাগবে। গ্রাম বাংলার বহু মায়ের জীবনের গল্প নিয়ে নাটকটি নির্মাণ করেছি। আশা করি, দর্শক নাটকটি সবার ভালো লাগবে।

‘সেলাই মেশিন’ নাটকটির কাহিনি লিখেছেন সেলজুক তারিক, চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন দেলোয়ার হোসাইন দিল। নাটকটির চিত্রগ্রহণে ছিলেন শেখ সুজন, এডিটিং ও কালার করেছেন টিডি দিপক এবং সংগীত পরিচালনা করেছেন শাহরিয়ার রাফাত।

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পারিশ্রমিকের দশ লাখ টাকা ফান্ডে দিলেন তারা
X
Fresh