• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

অমিতাভ-রানির ‘ব্ল্যাক’ ওটিটিতে আসছে ১৯ বছর পর

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

  ০৪ ফেব্রুয়ারি ২০২৪, ২২:৫২
সংগৃহীত
ছবি : সংগৃহীত

আজ থেকে ১৯ বছর আগে ২০০৫ সালে মুক্তি পেয়েছিল সঞ্জয় লীলা বানসালি পরিচালিত এবং অমিতাভ বচ্চন ও রানি মুখার্জী অভিনীত ‘ব্ল্যাক’ সিনেমাটি। মুক্তির পর সবচেয়ে প্রশংসিত চলচ্চিত্র হয়ে উঠে এটি। জাতীয় পুস্কারপ্রাপ্ত সিনেমাটি মুক্তির দীর্ঘ ১৯ বছর পর স্ট্রিমিং জায়ান্ট নেটফ্লিক্সে প্রকাশ হতে চলেছে। ব্ল্যাকের ১৯তম বার্ষিকী উপলক্ষে সিনেমাটির নির্মাতা ও টিম ব্ল্যাক-এর ওটিটি রিলিজের সিদ্ধান্ত নেয়।

রোববার (৪ ফেব্রুয়ারি) স্ট্রিমিং জায়ান্ট নেটফ্লিক্স তাদের এক্স (টুইটার) অ্যাকাউন্টে সঞ্জয় লীলা বানসালি পরিচালিত ব্ল্যাকের মুক্তি ঘোষণা করেছে।

ব্ল্যাকের অভিনেতা অমিতাভ বচ্চনও এক্সে (টুইটার) বিষয়টি শেয়ার করেছেন ভক্তদের উদ্দেশ্যে। অমিতাভ নিজের টুইট বার্তায় লিখেছেন, ব্ল্যাক মুক্তির ১৯ বছর হয়ে গেছে এবং আজ আমরা নেটফ্লিক্সে এটির প্রথম ডিজিটাল রিলিজ উদযাপন করছি। দেবরাজ এবং মিশেলের যাত্রা আমাদের সকলের জন্য একটি অনুপ্রেরণা এবং আমরা আশা করছি এটি আপনাদেরও শক্তি এবং সমবেদনায় অনুপ্রাণিত করবে।

২০০৫ সালে মুক্তিপ্রাপ্ত ব্ল্যাক প্রেক্ষাগৃহে সেভাবে সাড়া ফেলতে না পারলেও দর্শক সমালোচকদের মন জয় করে নেয়। সিনেমাটি সেরা ফিচার ফিল্মসহ ৩টি বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পায়। অমিতাভ বচ্চন সেরা অভিনেতা হিসেবে জাতীয় পুরস্কার ঘরে তোলেন। এছাড়াও সে বছর ফিল্মফেয়ারে ১১টি মনোনয়ন পেয়ে সবকটিতে পুরস্কার জিতে ইতিহাস সৃষ্টি করে ‘ব্ল্যাক’।

অমিতাভ ও রানি মুখার্জি ছাড়াও সিনেমাটিতে আরো অভিনয় করেছেন আয়েশা কাপুর, নন্দনা সেন, শেরনাজ পাটেল ও ধৃতিমান চ্যাটার্জি।

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ফের একসঙ্গে মঞ্চে মাতাবেন তাহসান-জন-টনি
চলচ্চিত্রে অভিনয় না করার কারণ জানালেন ববিতা
অমিতাভ বচ্চনের মুকুটে নতুন পালক
‘পরিবারের অনুমতি ছাড়াই মান্নার ইমেজকে বিক্রি করা হয়েছে’
X
Fresh