• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

উধাও পপি, বিপাকে নির্মাতা

আরটিভি নিউজ

  ৩০ জানুয়ারি ২০২৪, ২১:২৪
সংগৃহীত
ছবি : সংগৃহীত

শরৎচন্দ্রের সৃষ্ট বিভিন্ন চরিত্র নিয়ে নির্মিতব্য সিনেমা ‘কাঠগড়ায় শরৎচন্দ্র’। ২০১৮ সালের ১৫ জানুয়ারি ঘটা করে সিনেমাটির মহরত হয়। এরপর একই বছরের ২২ এপ্রিল এফডিসিতে সিনেমাটির শুটিং শুরু হয়। সিনেমাটিতে শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের চরিত্রে অভিনয় করছেন গাজী রাকায়েত। পার্বতী চরিত্রে অভিনয় করছেন চিত্রনায়িকা সাদিকা পারভিন পপি, দেবদাসের চরিত্রে ফেরদৌস আহমেদ। সিনেমাটি পরিচালনা করছেন আরিফুর জামান আরিফ।

সিনেমার ৪৫ শতাংশ কাজের পর দৃশ্যধারণ বন্ধ হয়ে যায়। বেশ কয়েকবার পরিচালক সিনেমাটি শেষ করার কথা জানালেও আর শুটিং ফ্লোরে গড়ায়নি। পরিচালকের প্রথম সিনেমা শেষ না হলেও দ্বিতীয় সিনেমা ‘যন্ত্রণা’ গত বছর প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে। তবে জটিলতা কাটিয়ে অবশেষে ফের সিনেমাটির শুটিং শুরু হতে যাচ্ছে বলে জানিয়েছেন এর পরিচালক।

আরিফ বলেন, নানা কারণে আজও আমার প্রথম সিনেমাটির শুটিং শেষ করতে পারিনি। বেশ কয়েকবার শুটিংয়ের পরিকল্পনা করেও পারিনি। সবকিছু ঠিক থাকলে চলতি বছরই সিনেমাটির কাজ শেষ করা হবে। রোজার ঈদের পর শুটিং করার পরিকল্পনা হচ্ছে।

সিনেমাটির গুরুত্বপূর্ণ চরিত্রের চিত্রনায়িকা পপি দীর্ঘ সময় ধরে উধাও। জানা গেছে, তিনি আর অভিনয়ে ফিরবেন না। সে ক্ষেত্রে কি হবে? উত্তরে তিনি বলেন, তার শুধু একটি গান বাকি। সিকোয়েন্স সব শেষ। তবে সিনেমাটিতে গানটা জরুরি। এটি ছাড়া কাজটি অসম্পূর্ণ হবে। তার সঙ্গে যোগাযোগের সর্বোচ্চ চেষ্টা করব। একান্ত না পেলে বিকল্প ভাবতে হবে। দুই দিন শুটিং বেশি করতে হবে। তবে আমি আশাবাদী তাকে পাব। বাকি শিল্পীদের সিকোয়েন্স ঠিক আছে।

সেসময় এ সিনেমাটি প্রসঙ্গে ফেরদৌস বলেছিলেন, দেবদাস চরিত্রে অভিনয় করাটা আমি ভীষণ উপভোগ করছি। আশা করা যায়, এটি দর্শককে হলমুখী করতে পারবে।

প্রথম ধাপের শুটিংয়ে অংশ নেওয়ার পর পপি বলেছিলেন, আমার অনেক স্বপ্নের চরিত্র পার্বতী। নামটি শুনলেই যেন নিজের ভেতর কেমন শিহরিত হই আমি। পার্বতী একটি ঐতিহাসিক চরিত্র। আমার মনে আছে এই চরিত্র নিজেকে যথাযথভাবে উপস্থাপনের জন্য অনেক কষ্ট করে গেটআপ নিয়েছিলাম। বেশ কিছুদিন শুটিংও করেছি। কিন্তু সিনেমাটি শেষ হয়েও শেষ হচ্ছে না। আমি চাই এই সিনেমাটি দ্রুত শেষ হোক। কারণ, নিজেকে পার্বতীরূপে পর্দায় দেখার জন্য আমি নিজেই মুখিয়ে আছি। আমার বিশ্বাস নির্মাতা এবং প্রযোজক দ্রুত এই সিনেমার কাজ শেষ করবেন। দর্শকও তাদের প্রতীক্ষার প্রহর শেষে সিনেমাটি দেখতে হলে হলে যাবেন।

সিনেমাটিতে আরও অভিনয় করেছেন আমিন খান, আনিসুর রহমান মিলন, মৌসুমী হামিদ, তমা মির্জা,মানসী প্রকৃতি, তামান্না শম্পা, আমিন শাহ্, রাশেদ, ফরহাদ হায়দার ও রামেন্দু মজুমদারসহ প্রমুখ। সিনেমাটির কাহিনি ও সংলাপ করেছেন হাশিম আখতার মো. করিম। গীতিকবি মোহাম্মদ রফিকউজ্জামানের কথায় সুর ও সঙ্গীত পরিচালনা করেছেন আলী আকরাম শুভ। দুটি গানের একটি গান যৌথভাবে গেয়েছেন প্রয়াত সুবীর নন্দী ও সাবিনা ইয়াসমিন। আরেকটি একাই গেয়েছিলেন সাবিনা ইয়াসমিন।

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশি সিনেমার মস্কো জয় 
নতুন সিনেমায় দিলারা জামান
কলকাতার সিনেমায় তারিন
টিকিটের সঙ্গে বিরিয়ানি ফ্রি, সেই হলে যাচ্ছেন আদর-পূজা
X
Fresh