• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

জন্মদিনে জেনে নিন ঐশ্বরিয়ার কিছু তথ্য

বিনোদন ডেস্ক

  ০১ নভেম্বর ২০১৭, ১২:৫৬

বলিউড তারকা ঐশ্বরিয়া রায় বচ্চনের জন্মদিন আজ ১ নভেম্বর (বুধবার)। ১৯৭৩ সালের এদিনে জন্মগ্রহণ করেন এই তারকা। বিশেষ এই দিনটিতে জেনে নিন ঐশ্বরিয়া সম্পর্কে কিছু তথ্য।

বিভিন্ন ভাষার সিনেমায় অভিনয় করেছেন ঐশ্বরিয়া। তার প্রিয় ছবি কোনটি জানেন? ইনগ্রিড বার্গম্যান অভিনীত ‘কাসাব্লাঙ্কা’ তার সবচেয়ে পছন্দের চলচ্চিত্র। বলিউডে যদি ছবিটির রিমেক হয়, তবে বিনা পারিশ্রমিকে তিনি অভিনয় করতে আগ্রহী।

ঐশ্বরিয়ার শখ কী জানেন? ঘড়ি ও সোনার গয়নার প্রতি অসম্ভব ভালবাসা তার। নানা ধরণের ঘড়ি ও সোনার গয়না তার সংগ্রহে রয়েছে। ২০০৫ সালে ব্রিটেনে একটি পুতুল তৈরি হয়েছিল। সেই পুতুলের মুখ হয়েছিল হুবহু ঐশ্বরিয়ার মতো দেখতে। কয়েক মিনিটের মধ্যেই নাকি সেই পুতুলগুলো বিক্রি শেষ হয়ে গিয়েছিল।

জীবনে প্রথম ক্যামলিন পেন্সিলের বিজ্ঞাপনে শুটিং করেছিলেন ঐশ্বরিয়া। এরপর মডেলিং, বিশ্বসুন্দরী প্রতিযোগিতা এবং বলিউডের সেরা অভিনেত্রীর খেতাব জয় করেছেন তিনি। ১৯৯৪ সালে মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় জয়ী হয়েছিলেন।

নেদারল্যান্ডসের কিওকিনহফ গার্ডেনে একটি বিশেষ প্রজাতির টিউলিপ ফুলের নামকরণ করা হয়েছে ঐশ্বরিয়ার নামে। ২০০৫ সালে সে দেশে ঐশ্বরিয়ার জনপ্রিয়তা বিচার করেই তাকে সম্মান জানাতে এটি করা হয়।

মিস ইন্ডিয়া প্রতিযোগিতায় অংশ নেওয়ার জন্য ‘রাজা হিন্দুস্তানী’ ছবির প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন ঐশ্বরিয়া। ঋতুপর্ণ ঘোষের পরিচালনায় ‘চোখের বালি’ ছবিতে অভিনয়ের মধ্য দিয়ে বাংলা ভাষার চলচ্চিত্রে অভিনয় করেন। এখন পর্যন্ত ‘চোখের বালি’ তার অভিনীত একমাত্র বাংলা চলচ্চিত্র।

ছোটবেলায় অভিনেত্রী হবার স্বপ্ন দেখেননি। পড়ালেখা নিয়েই মনোযোগী ছিলেন। কিন্তু সুন্দরী প্রতিযোগিতা ‘মিস ইন্ডিয়া’ বিজয়ীর পর তার অভিনেত্রী হবার স্বপ্ন জাগে। এরপর বিশ্বসুন্দরীর খেতাব জয়ের পর অভিনেত্রী হিসেবে তার ব্যস্ততা বেড়ে যায়।

পিআর/এমকে

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টিকিটের সঙ্গে বিরিয়ানি ফ্রি, সেই হলে যাচ্ছেন আদর-পূজা
মেসিদের সিনেমা এখন বাংলাদেশে!
ফের বাংলাদেশের সিনেমায় পাওলি
যে কারণে প্রদর্শনের উপযোগী নয় রাফির ‘অমীমাংসিত’
X
Fresh