• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

মিশর যাচ্ছে ‘ডুব’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১১ সেপ্টেম্বর ২০১৭, ১৫:৩৭

বলিউড অভিনেতা ইরফান খান অভিনীত ‘ডুব- নো বেড অব রোজেস’ মিশরের এল গোনা ফিল্ম ফেস্টিভ্যালের জন্য মনোনীত হয়েছে। ছবিটি নির্মাণ করেছেন মোস্তফা সরয়ার ফারুকী। আসছে ২২ থেকে ২৯ সেপ্টেম্বর পর্যন্ত উৎসবটি চলবে।

‘ডুব’ ছবিটি প্রযোজনা করছে বাংলাদেশে জাজ মাল্টিমিডিয়া ও ভারতে এসকে মুভিজ। সহপ্রযোজক হিসেবে রয়েছেন ইরফান খান। ইরফান ছাড়া আরো অভিনয় করেছেন তিশা, রোকেয়া প্রাচী, পার্ণো মিত্র।

এ ছবির উৎসবে অংশ নেয়ার বিষয়টি বাংলাদেশ অংশের প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার পক্ষ থেকে এক ইমেইল বার্তায় জানানো হয়েছে। এল গোনা উৎসবের প্রতিযোগিতা বিভাগে অংশ নিচ্ছে বার্লিন ফেস্টিভ্যালে সেরা পরিচালকের পুরস্কার জেতা আকি কারুসমাকির ছবি আদার সাইড অব হোপ, ভেনিসে সেরা অভিনেতার পুরস্কার জেতা ছবি ইনসাল্ট, লোকার্নো উৎসবে জয়ী স্ক্যারি মাদার, ট্রাইবেকা উৎসবে জয়ী সান অব সোফিয়া। এছাড়াও চলতি বছর ভেনিস উৎসবের প্রতিযোগিতা বিভাগের কয়েকটি ছবি দেখানো হবে।

আসছে ২৭ অক্টোবর ছবিটি বাংলাদেশ ও ভারতে মুক্তি পেতে যাচ্ছে। এ উপলক্ষে ২৫ অক্টোবর ঢাকায় আসবেন ইরফান খান। এ সময় অংশ নেবেন ছবির প্রচারণায়।

শুটিং শেষে ভারতীয় গণমাধ্যমে প্রকাশিত একটি সংবাদকে কেন্দ্র করে বিতর্কের তৈরি হয় ছবিটি নিয়ে। ওই প্রতিবেদনে দাবি করা হয় ‘ডুব’ বাংলাদেশের কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের জীবনী নিয়ে তৈরি। অবশেষে বহুল আলোচিত ছবিটি রিলিজে তারিখ চূড়ান্ত হয়। 'ডুব' ছবিতে কি আছে তা জানা যাবে ছবিটি মুক্তি পাবার পর। আপাতত সেই পর্যন্ত অপেক্ষায় থাকতে হবে দর্শকদের।

এম /এসজে

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চাওয়াই নদীতে ডুবে ২ শিশুর মৃত্যু
তীরে এসে তরী ডুবলো পাকিস্তানের, সিরিজে এক হাত নিউজিল্যান্ডের
১১ নাবিক জীবিত উদ্ধার, নিখোঁজ ১
বঙ্গোপসাগরে কার্গো জাহাজডুবি, সাগরে ভাসছে ১২ নাবিক
X
Fresh