• ঢাকা সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
logo

আসাদুজ্জামান নূরের জন্মদিন আজ

‘শৈশবেও আমার জন্মদিন বিশেষভাবে উদযাপন হতো না’ 

বিনোদন ডেস্ক

আরটিভি নিউজ

  ৩১ অক্টোবর ২০২২, ০৬:৩৩
‘শৈশবেও আমার জন্মদিন বিশেষভাবে উদযাপন হতো না’ 

বাংলাদেশের টিভি নাটকের ইতিহাসে অন্যতম জনপ্রিয় ধারাবাহিক হুমায়ূন আহমেদের ‘কোথাও কেউ নেই’। নাটকটি যেমন সর্বকালের সেরার একটি হয়েছে, তেমনি এটির বাকের ভাই চরিত্রটিও পেয়েছে অমরত্ব। ৩০ বছর পেরিয়ে গেলেও অনেকে এখনও ইউটিউবে নাটকটি দেখেন, বাকের ভাইয়ের অভিনয় উপভোগ করেন। সেই বাকের ভাই চরিত্রটিতে রূপদান করে বাংলা নাটকের দর্শকের হৃদয়ে চিরস্থায়ী হয়ে গেছেন আসাদুজ্জামান নূর। তিনি একাধারে একজন সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও সংসদ সদস্য। আজ সোমবার (৩১ অক্টোবর) তার জন্মদিন।

অনুভূতি জানাতে গিয়ে আসাদুজ্জামান নূর বলেন, জন্মদিনে বিশেষ কোনো আয়োজন নেই। অন্যান্য দিনের মতই কাটবে সময়টা। আমি আমার জন্মদিনকে ঘিরে কোনো আয়োজনে অংশগ্রহণ করি না।

তিনি বলেন, বিগত জন্মদিনগুলোতেও আমার নাট্যদলকে কোনো বিশেষ আয়োজন করতে মানা করেছিলাম। ছোটবেলাতেও আমার জন্মদিন বিশেষভাবে উদযাপন করা হতো না। বাড়িতে হয়তো সেদিন মা একটু বেশি রান্না করতেন। আর তেমন বিশেষ কিছু নয়। আর আমার জন্য সবাই দোয়া করবেন যেন সুস্থ’ থাকি ভালো থাকি। আপনারাও সবাই ভালো থাকবেন, নিরাপদে থাকবেন।

নাগরিক নাট্য সম্প্রদায়ের হয়ে চার দশকের বেশি সময় ধরে মঞ্চে অভিনয় করছেন আসাদুজ্জামান নূর। এই দলের হয়ে প্রথম মঞ্চে অভিনয় করেন ‘তৈলো সংকট’ নাটকে। টিভি নাটকে প্রথম অভিনয় করেন ‘রঙ্গের ফানুষ’ নাটকে। ছাত্রজীবন থেকে রাজনীতি, তারপর মুক্তিযুদ্ধে অংশগ্রহণ, এরপর চাকরি জীবন থেকে অভিনয় শুরু করেন তিনি। বর্তমানে আসাদুজ্জামান নূর দেশের রাজনীতিতে সক্রিয় অংশগ্রহণের পাশাপাশি মাঝে মাঝে মঞ্চে ও টিভিতে অভিনয়ও করেন।

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জন্মদিনে ভক্তদের যেভাবে চমক দিলেন আল্লু অর্জুন 
জন্মদিনেই ডুবে মারা গেল মেহেরুন
সঙ্গীতশিল্পী সনজীদা খাতুনের ৯১তম জন্মদিন আজ
আসল আল্লু অর্জুনকে চেনাই কঠিন
X
Fresh