• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

কথা রেখেছেন মিথিলা, এবার ‘আফ্রিকায় সিংহের খোঁজে’

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

  ০৫ মার্চ ২০২২, ১৮:৩৮
কথা রেখেছেন মিথিলা, এবার ‘আফ্রিকায় সিংহের খোঁজে’

বাংলাদেশে শিশুদের উপযোগী বইয়ের খুব অভাব। শিশুদের কী ধরনের বই প্রয়োজন, সে বিষয়ে গবেষণা করেছেন জনপ্রিয় অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলা। তিনি মনে করেন, তার অভিজ্ঞতা অন্যদের সঙ্গে ভাগ করে নিতে পারলে মানুষ উপকৃত হবে।

ব্র্যাকের শিশু বিকাশ প্রোগ্রামের প্রধান হিসেবে কাজ করেন মিথিলা। বাংলাদেশের বাইরে ব্র্যাক যেসব দেশে কাজ করে সেখানেই মূলত তার প্রজেক্টগুলো থাকে। কাজের সুবাদে এই অভিনেত্রীকে আফ্রিকার বিভিন্ন দেশে ট্রাভেল করতে হয়, দীর্ঘদিন থাকতে হয়। এ ছাড়াও বিভিন্ন দেশে কনফারেন্সে যোগ দিতে যেতে হয়।

একদম ছোট থেকেই মেয়ে আইরা মিথিলার সঙ্গে ট্রাভেল করে। তাদের মা-মেয়ের বিভিন্ন দেশে ভ্রমণের মজার মজার যে অভিজ্ঞতা আছে, সেগুলো মানুষের মধ্যে ছড়িয়ে দিলে অন্যান্য মা ও শিশুদের কাজে আসবে বলে মনে করেন মিথিলা।

গেল বছর বইমেলায় মিথিলার ভ্রমণবিষয়ক বই ‘তানজানিয়ার দ্বীপে’ প্রকাশিত হয়েছিল। তিনি তখন জানিয়েছিলেন, আইরা ও মায়ের অভিযান সিরিজ আকারে আসবে। ‘তানজানিয়ার দ্বীপে’ ছাড়াও চারটা গল্প আসবে। সেই ধারাবাহিকতায় এবার প্রকাশিত হয়েছে সিরিজের নতুন বই ‘আফ্রিকায় সিংহের খোঁজে’।

আজ শনিবার (৫ মার্চ) দুপুরে বইমেলার শিশু চত্বরে আনুষ্ঠানিকভাবে বইটির মোড়ক উন্মোচন করেন মিথিলা ও তার মেয়ে আইরা। বইটি প্রকাশ করেছে গুফি।

‘আইরা ও মায়ের অভিযান’ সিরিজের পরবর্তী বই হবে উগান্ডা অভিযান নিয়ে। সেই বইতে নীল নদের তীর ও লেক ভিক্টোরিয়া ভ্রমণের রোমাঞ্চকর অভিজ্ঞতা তুলে ধরবেন মিথিলা। সিরিজের তৃতীয় কিস্তিটি প্রকাশিত হবে আগামী বইমেলায়।

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভুটানি ভাষায় বঙ্গবন্ধুর ‘অসমাপ্ত আত্মজীবনী’ গ্রন্থের মোড়ক উন্মোচন
‘সৃজিতের স্ত্রী’ পরিচয়টা আমার জন্য দুর্ভাগ্যের
চমক নিয়ে আসছেন মিথিলা
বইমেলায় ৬০ কোটি টাকার বই বিক্রি
X
Fresh