Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ১৮ জানুয়ারি ২০২২, ৪ মাঘ ১৪২৮

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

  ০১ ডিসেম্বর ২০২১, ১৪:৩৪
আপডেট : ০১ ডিসেম্বর ২০২১, ১৪:৫৫
discover

বিজয়ের মাসে বিটিভির আয়োজন

ছবি: সংগৃহীত

ডিসেম্বর মাসজুড়ে বর্ণাঢ্য আয়োজনে সেজেছে বাংলাদেশ টেলিভিশন। মাসব্যাপী নানা স্বাদের অনুষ্ঠান দর্শকদের কাছে তুলে ধরতে যাচ্ছে রাষ্ট্রায়ত্ত টেলিভিশন বিটিভি।

এ মাসে মুক্তিযুদ্ধভিত্তিক অনুষ্ঠানের পাশাপাশি থাকছে আলেখ্যানুষ্ঠান, প্রামাণ্য অনুষ্ঠান, আলোচনা, নাটক, নৃত্য, সঙ্গীতানুষ্ঠান, শিশুতোষ, শিল্প-সাহিত্য এবং নারী বিষয়ক অনুষ্ঠান। আর এসব আয়োজন স্বাধীনতার সুবর্ণজয়ন্তী, মুজিব বর্ষের সমাপনী, শহীদ বুদ্ধিজীবী দিবস, বিজয় দিবস ও বিটিভির ৫৭তম প্রতিষ্ঠাবার্ষিকীকে ঘিরে।

এক বিজ্ঞপ্তিতে এমনটা জানিয়েছেন বিটিভির পরিচালক (অনুষ্ঠান ও পরিকল্পনা) জগদীশ এষ। তিনি বলেন, ‘ডিসেম্বর মাস মহান বিজয়ের মাস। বর্ণাঢ্য আয়োজনে সাজানো হয়েছে বিটিভির এ মাসের অনুষ্ঠানসূচি। মাসব্যাপী অনুষ্ঠানের মাধ্যমে মুক্তিযুদ্ধকে স্বাধীনতা উত্তর প্রজন্মের কাছে সুন্দর এবং সঠিকভাবে তুলে ধরার চেষ্টা করেছি আমরা।’

জানা গেছে, ডিসেম্বরে প্রচারিত হবে আলোচনা অনুষ্ঠান ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’, বঙ্গবন্ধুর চীন সফর নিয়ে ‘আমার দেখা নয়াচীন’ গ্রন্থ থেকে অনুষ্ঠান, বঙ্গবন্ধুকে নিবেদিত ‘শতবর্ষে শতগান’, বঙ্গবন্ধুকে নিয়ে গাওয়া গানের বিশেষ চিত্রায়ন, বঙ্গবন্ধুকে নিয়ে ১০০টি কবিতার ওপর অনুষ্ঠান, বঙ্গবন্ধুর জেল জীবন নিয়ে প্রামাণ্য অনুষ্ঠান ও খ্যাতিমান চিত্রশিল্পীদের অংশগ্রহণে বঙ্গবন্ধুকে নিয়ে চিত্রাঙ্কন এবং ৫টি বিশেষ নাটক।

৫টি নাটক হলো, বিটিভির মহাপরিচালক সোহরাব হোসেনের মূল ভাবনায় ও লিটু সাখাওয়াতের রচনা এবং শাহ জামান মিয়ার প্রযোজনায় ‘অনুতপ্ত’, ফুলেশ্বরী প্রিয়নন্দিনীর রচনা ও আফরোজা সুলতানার প্রযোজনায় ‘অশ্রুত ৭১’, ইকবাল খন্দকারের রচনা ও সাদিকুল ইসলাম নিয়োগীর প্রযোজনায় ‘একটি ময়না পাখির গল্প’, মাসুম রেজার রচনা ও আব্দুল্লাহ আল মামুনের প্রযোজনায় ‘পানু কমান্ডার’ ও হারুন রশীদের রচনা এবং এল রুমা আকতারের প্রযোজনায় ‘সেই পুরোনো শকুন’। আরও থাকছে নানা আয়োজন।

কেইউ/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS