Mir cement
logo
  • ঢাকা শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ১ কার্তিক ১৪২৮

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

  ০৬ অক্টোবর ২০২১, ১৫:১০
আপডেট : ০৬ অক্টোবর ২০২১, ১৫:৪২

পুরস্কার পেলেন জয়া আহসান

দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান এবার পুরস্কার পেলেন। তবে তিনি অভিনয়ের জন্য এই পুরস্কার পাননি। অভিনেত্রী জয়া আহসানকে ‘প্রাণবিক বন্ধু’ আখ্যায়িত করে পশু নিয়ে কাজ করা সংগঠন পিএডাব্লিউ ফাউন্ডেশন ‘পিপল ফর অ্যানিমেল ওয়েলফেয়ার’ তাকে সম্মাননা দিচ্ছে।

পিএডাব্লিউ ফাউন্ডেশনের এ উদ্যোগে আনন্দিত জয়া আহসান। কলকাতায় ‘ওসিডি’ চলচ্চিত্রের ডাবিংয়ের ফাঁকে মঙ্গলবার তিনি গণমাধ্যমে বলেন, ‘সত্যি বলতে, অভিনয়জীবনে অনেক সম্মাননা পেয়েছি। এটাও ঠিক, আসলে আমি তো কোনো কিছু পাওয়ার জন্য কিছু করি না। অভিনয়ের ফাঁকে যে সময়টুকু পাই, তখন পশু-পাখি ও প্রকৃতির কাছাকাছি থাকার চেষ্টা করি। সে জন্য যদি কোনো পুরস্কার পাই, সেই স্বীকৃতি আমার কাছে বিশেষ গুরুত্ব বহন করে। আর আমার এই স্বীকৃতি যদি অন্য কাউকে অনুপ্রাণিত করে, সেটা হবে আরও বেশি ভালোলাগার।

সংস্থাটির পক্ষ থেকে গণমাধ্যমে আরও জানানো হয়েছে, ‘বাংলাদেশে প্রথমবারের মতো এমন আয়োজন। তবে করোনার কারণে এখনই সম্মাননা স্মারকটি অভিনেত্রী জয়ার হাতে পৌঁছাচ্ছে না। নভেম্বর মাসে এই পুরস্কার তার হাতে তুলে দেওয়া হবে। অনেক মানুষ পশুর সুন্দর জীবনের জন্য কাজ করছেন। তাঁদের মধ্যে অনেকেই লাইমলাইট থেকে দূরে সরে থাকেন। আমরা তাদের সেই ভালোবাসার প্রতিদান দিতে চাই। পশুর কল্যাণে তাঁদের অংশগ্রহণ ও অবদানের জন্যই এ সম্মান।

প্রথমবারের মতো ভিন্ন এই পুরস্কার পেলেও জয়া আহসান অভিনেত্রী হিসেবে দেশ-বিদেশের অনেক পুরস্কার অর্জন করেছেন। তারমধ্যে অভিনয়ের জন্য তিনি চারবার শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার, দুইবার শ্রেষ্ঠ অভিনেত্রী বিভাগে বাচসাস পুরস্কার, মেরিল-প্রথম আলো পুরস্কার, ফিল্মফেয়ার পুরস্কার অর্জন করেন। এছাড়াও ‘এনেছি সূর্যের হাসি’ধারাবাহিক নাটকে অভিনয়ের পর জয়া জাতিসংঘের নারী ও শিশু সহায়তা বিভাগের শুভেচ্ছা দূত হন। ২০১৬ সালে তিনি চলচ্চিত্রে অবদানের জন্য ‘ইন্সপায়ারিং ওমেন অ্যাওয়ার্ড’লাভ করেন।

উল্লেখ্য, ওয়ার্ল্ড অ্যানিমেল ডে (৪ অক্টোবর) উপলক্ষে ‘প্রাণবিক বন্ধু’ পুরস্কারপ্রাপ্ত ব্যক্তিদের নাম ঘোষণা করা হয়। সেখানে পশু উদ্ধারকারী, চিকিৎসক, সংগঠকসহ ১০ জনের নাম প্রকাশ করা হয়েছে। অন্যরা হলেন-ডিএনসিসি মেয়র মোঃ আতিকুল ইসলাম, চিকিৎসা বিশেষজ্ঞ অধ্যাপক ডা. বে-নজির আহমেদ, অধ্যাপক ড. নীতিশ চন্দ্র দেবনাথ, প্রবীর কুমার সরকার, সুধা রানী, গ্রেসী পুষ্পিতা সরকার, ডা. ফাতিহা ইমনুর ইমা, মোঃ আবু বকর সিদ্দিক, মোল্যা রেজাউল করিম ও মরণোত্তর বিশেষ সম্মাননায় রেশাদ কামাল।

কেইউ/পি

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS