• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

'২-৪ টা নাটক, বিজ্ঞাপনের কোনায় অংশ নিলেই মডেল বা অভিনেত্রী হয়ে যায় না'

আরটিভি নিউজ

  ০২ আগস্ট ২০২১, ২১:৩৭
'২-৪ টা নাটক, বিজ্ঞাপনের কোনায় অংশ নিলেই মডেল বা অভিনেত্রী হয়ে যায় না'
শাহনাজ খুশি

বিপুল পরিমাণ মাদকসহ রাজধানীর বারিধারা থেকে বিতর্কিত মডেল ফারিয়া মাহাবুব পিয়াসা এবং মোহাম্মদপুরের বাবর রোডের বাসা থেকে মরিয়ম আক্তার মৌকে গ্রেপ্তার করেছে পুলিশ। তাদের দুজনকেই ৩ দিন করে রিমান্ড দিয়েছেন আদালত। বিভিন্ন সংবাদমাধ্যমসহ সোশ্যাল মিডিয়ায় বিষয়টি আলোচিত হয়েছে। সাধারণ মানুষের মনে প্রশ্ন জেগেছে- 'শোবিজ মানেই কি পার্টি, মদ, ইয়াবা?' লজ্জা-অপমানে মুখে কুলুপ এঁটেছেন শোবিজ অঙ্গনের মানুষেরা। তবে তাদের অনেকেই প্রশ্ন তুলেছেন- এরা সত্যিই মডেল বা অভিনেত্রী কিনা?

সোমবার (২ আগস্ট) বিকেলে নিজের ভেরিফায়েড ফেসবুক আইডিতে সমসাময়িক এসব কর্মকাণ্ড নিয়ে একটি দীর্ঘ স্ট্যাটাস দিয়েছেন ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী শাহনাজ খুশি। তার সেই স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো-

'একজন মানুষ হঠাৎ কিছু টাকা, কিংবা ত্রান বিতরণ করে অথবা মেম্বার/চেয়ারম্যান নির্বাচিত হয়ে, কোন রাজনৈতিক দলে নাম লেখালেই যেমন রাজনীতিবিদ হয়ে যায় না, তেমনি কেউ কোন সুন্দরী প্রতিযোগীতায় আবেদন করেছিল অথবা সম্পর্কের সুবাধে বা টাকা/ক্ষমতার জোরে, ২-৪ টা নাটক, বিজ্ঞাপনের কোন একটা কোনায় অংশগ্রহণ করলেই সে মডেল বা অভিনেত্রী হয়ে যায় না। এখন তো কারো অভিনয় করবার শখ থাকলেই প্রোফাইল ফাইল-আপ করে মডেল/অভিনেত্রী লিখে দেয়!

“রাজনীতিবিদ, অভিনেত্রী/মডেল” এ বিশেষণগুলোই বিশেষিত হবার জন্য, নিজেকে সমৃদ্ধ করতে হয়! লোভ সংবরণ করে, রোজ একটু একটু করে সীমাবদ্ধ অন্ধকারকে দু-হাতে পেছনে ঠেলে, ঐতিহ্যের আলোর নীচে যেয়ে দাঁড়াতে হয়! মানুষের ভালবাসার পরীক্ষায় উর্ত্তীর্ণ হতে হয়! প্রতিদিনের চর্চায় বিন্দু বিন্দু করে অভিনেত্রী/রাজনীতিবিদ হয়ে উঠতে হয়! ধারন করতে/বহন করতে হয় সেটা, উঠাবসা, কথা, পোশাক, রুচি, পরিমন্ডল, পরিবার, দর্শন, ইত্যকার যাবতীয় সব কিছুতে! আপনি বহন করবেন আপনার আর্দশ, আর জনগণ বহন করবে আপনার আকার/প্রকার/সত্য!

এটাই সত্য! তাহলে কেন নিউজগুলো প্রতিদিন এমন হচ্ছে! আজ সকালে মডেল “মৌ” দেখে রীতিমত ঘাবড়ে গেলাম! কারন মডেল মৌ বলতে সারা দেশের মানুষ সাদিয়া ইসলাম মৌকেই জানে। অভিনেত্রী থানায়, দেখে কুন্ঠিত হয়ে যায়! বারবার একই হেডিং-এ বিব্রত হতে হয়, অভিনয় এবং মডেলিং পেশায় থাকা মানুষের পরিবারগুলোকে! কারো ব্যাক্তিগত উশৃংখলতাকে এত প্রচার করারই বা কি আছে? তাও কিনা যখন দেশে প্রতিদিন গড়ে ২৩০ থেকে ২৪০ জন মানুষ মারা যাচ্ছে! এ্যাম্বুলেন্সগুলোর বিরামহীন লাশ এবং রোগী টানার সাইরেনে কাতর হচ্ছে সমগ্র শহর/গ্রাম!

ডেংগুসহ চিকিৎসা ব্যবস্থার নানা সীমাবদ্ধতা নিয়ে দিশেহারা সারাদেশের মানুষ। প্রিয়জন হারিয়ে শান্তনার জায়গা নাই কারো। মৃত্যু এখন সংখ্যা শুধু, সেখানে প্রহসনের এই নিউজগুলো এত ফলাও করবার কি প্রয়োজন আছে? ব্যাক্তিগতভাবে আমার বেশী খারাপ লাগে এটা ভেবে যে, ইন্টানেটের কারণে সারা দুনিয়া জানছে এ কথা। সে হোক কোন ক্রিকেটার/মডেল/অভিনেত্রী/ব্যাংকার অথবা গৃহবধু! সব তো এই ছোট/অসুস্থ দেশটার ক্ষুদ্রাতিক্ষুদ্র অংশ...।

যাদের নিউজ নিয়ে এত হামলে পড়েছেন তাদেরকে এই নিউজের আগে, ঔ পরিচয়গুলোতে কেউ চিনতো না, অথবা কেউ হয়তো তার কাজ থেকে সরে গেছে বহু বছর আগেই! মিডিয়া পঁচলে দেশ আলোকিত হবে না! মিডিয়াই দেশের একটা ঐতিহ্যের আলো ধরে রাখে, বহন করে! পারলে সে আলোটুকু রক্ষা করেন। এসব আগাছা নিরবে বেছে ফেলেন। আর হ্যাঁ, আগাছা কিন্তু আগাছাই! এর কোন আলাদা নাম নাই, আলাদা পদ নাই। না সংস্কৃতিতে, না রাজনীতিতে!

বিঃদ্রঃ (যারা মিডিয়ার কর্ণধার, যাদের মদদে তরতর করে বেড়ে উঠছে এমন আগাছা, তারাও বোধ করি এ দায়ভার এড়িয়ে যেতে পারবেন না!)'

এনএস

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তারকাদের পহেলা বৈশাখ
ছোটবেলা নিয়ে শাহনাজ খুশির আবেগঘন পোস্ট
X
Fresh