• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

শিল্পীকে গার্ড অব অনার, সবস্তরের মানুষের শ্রদ্ধা (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২২ এপ্রিল ২০১৭, ১১:৪১

বৈরি আবহাওয়া সত্ত্বেও বহু মানুষ লাকী আখন্দের প্রতি শ্রদ্ধা জানাতে কেন্দ্রীয় শহিদ মিনারে এসেছেন। সেখানে বেলা সাড়ে ১১টায় তাকে গার্ড অব অনার দেয়া হয়।

এখন চলছে সবস্তরের মানুষ শ্রদ্ধা নিবেদন।

এর আগে সকাল ১০টায় তার প্রথম জানাজা হয় পুরান ঢাকার আরমানিটোলা মাঠে। বাদ জোহর ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে দ্বিতীয় জানাজা শেষে মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হবে বলে পারিবারিক সূত্রে জানা গেছে।

দীর্ঘদিন ফুসফুস ক্যান্সারে আক্রান্ত হয়ে চিকিৎসা নিচ্ছিলেন সঙ্গীতের এ বরপুত্র। শুক্রবার দুপুরে শারীরিক অবস্থার অবনতি হলে রাজধানীর আরমানিটোলার বাসা থেকে তাকে মিটফোর্ড হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন এ মুক্তিযোদ্ধা এ কণ্ঠশিল্পী। ১৯৫৬ সালের ১৮ জুন জন্ম নেয়া এই শিল্পীর জীবন থেমে গেলো ৬১ বছর বয়সে।

আশির দশকের তুমুল জনপ্রিয় কণ্ঠশিল্পী লাকী আখন্দ একাধারে সঙ্গীত পরিচালক, সুরকার ও গীতিকার। ১৯৮৪ সালে সারগামের ব্যানারে প্রথমবারের মতো একক অ্যালবাম বের করেন লাকী আখন্দ। ওই অ্যালবামের ‘এই নীল মণিহার’,‘আমায় ডেকো না’,‘রীতিনীতি জানি না’, ‘মামনিয়া’,‘আগে যদি জানতাম’গানগুলো শ্রোতাদের মাঝে ব্যাপক সাড়া ফেলে।

১৯৮৭ সালে ছোট ভাই হ্যাপী আখন্দের মৃত্যুর পরপর সঙ্গীতাঙ্গন থেকে অনেকটাই স্বেচ্ছায় নির্বাসন নেন এ গুণী শিল্পী। এক দশক পর ১৯৯৮ সালে ‘পরিচয় কবে হবে’ ও ‘বিতৃষ্ণা জীবনে আমার’ অ্যালবাম দুটি নিয়ে আবারও শ্রোতাদের মাঝে ফিরে আসেন লাকী আখন্দ।

এইচএম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh