Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ১৮ জুন ২০২১, ৪ আষাঢ় ১৪২৮

মা হওয়া বাধ্যতামূলক নয়: মিথিলা (ভিডিও)

মা হওয়া বাধ্যতামূলক নয়: মিথিলা (ভিডিও)
রাফিয়াত রশিদ মিথিলা

আজ বিশ্ব মা দিবস। দিবসটি ঘিরে প্রত্যেকবার নানা আয়োজন থাকলেও এবার করোনায় তেমন কোন আয়োজন সম্ভব হয়নি। সোশ্যাল মিডিয়ায় মেয়ের সঙ্গে ছবি পোস্ট করে অনেকই মা দিবসের শুভেচ্ছা জানিয়েছেন। তবে দেশের জনপ্রিয় অভিনেত্রী ও সমাজকর্মী রাফিয়াত রশিদ মিথিলা একটি ভিডিও বার্তায় অন্যদের চেয়ে খানিকটা ভিন্ন কথা বলেছেন।

মিথিলা বলেন, ‘মা হওয়া বাধ্যতামূলক নয়। একজন নারী নিজে সিদ্ধান্ত নেবেন, তিনি আদৌ মা হতে চান কি না। কারো ওপর সেটা চাপিয়ে দেয়া উচিত নয়। একজন মায়ের যোগ্যতা নিয়ে প্রশ্ন না তুলে তার দায়িত্ব ভাগ করে নেওয়া উচিত। একই সঙ্গে মাতৃত্বকে উচ্চ স্থানে বসিয়ে মায়েদের উপরে মানসিক চাপ দেওয়াও ঠিক নয়।’

তিনি আরও বলেন, ‘মায়েদের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দেয়া দরকার। মানসিক ও শারীরিক সহায়তার প্রয়োজন তাদের। আর এ দায়িত্ব নেয়া উচিত বাবাদের। শুধু তাই নয়, সমাজের কাছ থেকেও ভরসা দরকার মায়েদের। তাদের সুখে রাখতে হবে। তাহলেই পরবর্তী প্রজন্মকে তারা সেই অনুভূতির দিকে ঠেলে দিতে পারবেন। সন্তানদের মধ্যে দায়িত্ববোধ, মূল্যবোধ, সহানুভূতির বীজ বপন হবে এভাবেই।

প্রসঙ্গত, অনন্য মামুন পরিচালিত 'অমানুষ' সিনেমার মাধ্যমে বড় পর্দায় পা রেখেছেন মিথিলা। এতে তার সঙ্গী হয়েছেন চিত্রনায়ক নিরব। সম্প্রতি সিনেমাটির 'ফার্স্ট লুক' প্রকাশিত হয়েছে। এতে বেশ রহস্য জমাট বেঁধেছে। সেই রহস্যের জট খুললেই আসল অমানুষের পরিচয় সামনে আসবে।

এনএস

RTV Drama
RTVPLUS