Mir cement
logo
  • ঢাকা শনিবার, ১৫ মে ২০২১, ১ জ্যৈষ্ঠ ১৪২৮

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

  ১৬ এপ্রিল ২০২১, ২২:৪৪
আপডেট : ১৬ এপ্রিল ২০২১, ২২:৫৬

১৫ বছর বয়সে প্রথম ধর্ষিত হয়েছি: ডেমি লোভাটো

১৫ বছর বয়সে প্রথম ধর্ষিত হয়েছি: ডেমি লোভাটো
ফাইল ছবি

ধর্ষণের মতো দুঃস্বপ্ন কোনো মেয়েই দেখতে চান না৷ ধর্ষণের পর যে কোনো নারী এতটাই লজ্জিত এবং আতঙ্কিত থাকেন যে, তিনি ধর্ষক সম্পর্কে কোনো কথা বলতে কুণ্ঠাবোধ করেন৷ এক সমীক্ষায় দেখা গেছে, ইউরোপীয় ইউনিয়নভুক্ত দেশগুলোতে ১৫ বছর বয়স হওয়ার আগেই শতকরা ৩৩ জন মেয়ে শারীরিক নির্যাতনের শিকার হয়৷ পৃথিবীর বিভিন্ন দেশেই এই ধারা প্রচলিত আছে।

শুধু যে সাধারণ মেয়েরাই ধর্ষণের শিকার হবেন এমন নয়, বিশ্বের অনেক নামীদামী তারকারাও এই অভিজ্ঞতার সম্মুখীন হয়েছেন। ডিজনি চ্যানেলের হয়ে কাজ করার সময় পরিচিত একজনের দ্বারা প্রথম ধর্ষিত হয়েছিলেন মার্কিন সঙ্গীতশিল্পী ডেমি লোভাটো। তখন তার বয়স ছিল ১৫ বছর। ওই ঘটনার পরও প্রায় প্রতিদিন সেই ধর্ষণকারীর মুখোমুখি হতেন ডেমি। তবে অভিযুক্ত ওই ব্যক্তির নাম কখনো প্রকাশ করেননি তিনি।

এসএক্সএসডব্লিউ সঙ্গীত উৎসবে ‘ডেমি লোভিটা: ড্যান্সিং উইথ দ্য ডেভিল' তথ্যচিত্রের একটি অংশে তিনি এ তথ্য প্রকাশ করেন। এতে ধর্ষণের ঘটনার পাশাপাশি মাকদাসক্ত থাকাকালীন নিজের জীবনের নানা দুর্দশার কথা তুলে ধরেন ডেমি।

২০১৮ সালে দ্বিতীয়বার ধর্ষণের শিকার হন ডেমি লোভাটো। এক রাতে অতিরিক্ত মাদক সেবনের পর দুর্বল অবস্থার সুযোগ নিয়ে এক মাদক কারবারি তাকে ধর্ষণ করে। পরে তাকে মৃত ভেবে ফেলে যায়। সেই ঘটনার পর তিনি দীর্ঘদিন হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। তবে মাদকের অতিরিক্ত ডোজের কারণে এক মাসের মধ্যে ডেমি ধর্ষণের ঘটনা বুঝতে পারেননি।

এদিকে দ্বিতীয়বার ধর্ষণের শিকার হওয়ার পর তার কৈশোরে প্রথম ধর্ষণের শিকার হওয়ার কথা মনে পড়ে যায়। সেই ঘটনায় দীর্ঘদিন ট্রমায় ছিলেন ডেমি। দ্বিতীয়বার ধর্ষণের শিকার হওয়ার পরও তিনি ট্রমার মধ্যে পড়ে যান। নিজের সেই ট্রমার কথা বলতে গিয়ে বারবারই আবেগপ্রবণ হয়ে পড়েন ডেমি। সূত্র: বিবিসি

এনএস/পি

RTV Drama
RTVPLUS