• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

মোদির মুখোমুখি একঝাঁক তারকা

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

  ২৬ মার্চ ২০২১, ১৭:১২
মোদির মুখোমুখি একঝাঁক তারকা
সংগৃহীত

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে উৎযাপনে ঢাকায় এসেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। নানা আয়োজনের এক পর্যায়ে দেশের নানা অঙ্গনের তারকারা মোদির সঙ্গে সাক্ষাতের সুযোগ পান৷

আজ দুপুরে মোদির সঙ্গে দেখা করে তাকে স্বাগত জানান অভিনেত্রী জয়া আহসান, নুসরাত ফারিয়া, চিরকুট ব্যান্ডের শারমিন সুলতানা সুমি, ক্রিকেট তারকা ও সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা, সাকিব আল হাসান। আরও উপস্থিত ছিলেন নারী ক্রিকেট দলের তারকারা। তারকারা মোদির সঙ্গে কুশলা বিনিময় করেন।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনে দুই দিনের জন্য ঢাকায় এসেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে সাভারে জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করেন। স্মৃতিসৌধ প্রাঙ্গণে তিনি একটি গাছের চারা রোপণ করেন এবং পরিদর্শন বইয়ে সই করেন।

শনিবার (২৭ মার্চ) সকালে নরেন্দ্র মোদি সাতক্ষীরার সুন্দরবনের কোল ঘেঁষে গড়ে ওঠা ঈশ্বরীপুর যশোরেশ্বরী কালীমন্দিরে পূজা দিতে যাবেন। যশোরেশ্বরী মন্দিরে পূজা দেয়ার পর সকাল ১০টার দিকে তিনি মন্দির ত্যাগ করবেন। এরপর তিনি হেলিকপ্টারে করে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় যাবেন। সেখানে বঙ্গবন্ধুর সমাধি ও কাশিয়ানী উপজেলার মতুয়া সম্প্রদায়ের তীর্থস্থান শ্রীধাম ওড়াকান্দি ঠাকুরবাড়ি পরিদর্শন করবেন।

এছাড়া বাংলাদেশ সফরে তিনি ক্ষমতাসীন রাজনৈতিক দল আওয়ামী লীগ ও বিরোধী রাজনৈতিক দল বিএনপিসহ কয়েকটি রাজনৈতিক দলের সঙ্গে বৈঠক করবেন বলে জানা গেছে। তার এ সফরে বাংলাদেশের সঙ্গে অনেকগুলো চুক্তি সই হওয়ার সম্ভাবনা রয়েছে। এরমধ্যে বিনিয়োগ, বাণিজ্য এবং পারস্পরিক সহযোগিতা অন্যতম। এছাড়া তিস্তা চুক্তি নিয়ে ভারত দ্রুত একটি সিদ্ধান্তে আসবে বলেও জানা গেছে। শনিবার রাতে বাংলাদেশ ত্যাগ করবেন নরেন্দ্র মোদি।

উল্লেখ্য, গেলো বছরের মার্চ মাসে মুজিববর্ষের উদ্বোধনী অনুষ্ঠানে মোদির আসার কথা ছিল। কিন্তু করোনাভাইরাস মহামারির কারণে সেই সফর স্থগিত হয়। তবে এ বছর বাংলাদেশের সুবর্ণজয়ন্তী ও মুজিব জন্মশতবর্ষ উদযাপনে বাংলাদেশে এসেছেন মোদি। তাকে বহনকারী বিমানটি সকাল ১০টা ৩০ মিনিটে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। এ সময় বিমানবন্দরে তাকে অভ্যর্থনা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে ভারতের প্রধানমন্ত্রীকে লালগালিচা সংবর্ধনা এবং গার্ড অব অনার দেয়া হয়েছে। এই বছর বাংলাদেশ-ভারত বন্ধুত্বেরও ৫০ বছরপূর্তি হচ্ছে। তাই মোদির এ সফর বিশেষ তাৎপর্য বহন করছে।

এনএস/পি

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মোদি ও রাহুলের বিরুদ্ধে আচরণবিধি ভঙ্গের অভিযোগ, ইসির নোটিশ
মোদির বিরুদ্ধে ইসিতে ২০ হাজার নাগরিকের চিঠি
বিয়ে ও বিচ্ছেদ নিয়ে মুখ খুললেন জয়া
বিয়ে-বিচ্ছেদ নিয়ে মুখ খুললেন জয়া আহসান
X
Fresh