logo
  • ঢাকা রোববার, ১৮ এপ্রিল ২০২১, ৫ বৈশাখ ১৪২৮

বাংলার গায়েনের দুই শিল্পীকে সংস্কৃতি মন্ত্রণালয়ের সহায়তা

বৈশ্বিক মহামারি করোনাভাইরাস বিশ্বজুড়ে থাবা বসায়। যার প্রভাব পড়ে বাংলাদেশেও। করোনার এই থাবায় দেশের বিভিন্ন পেশার মানুষ অর্থকষ্টে পড়েন। বিপদে পড়ে যায় দেশের বাউল শিল্পীরা। আর তাদের কথা ভেবে এবং বাংলা গানকে বিশ্বব্যাপী ছড়িয়ে দিতে জনপ্রিয় বেসরকারি টেলিভিশন চ্যানেল আরটিভি ‘বেঙ্গল সিমেন্ট নিবেদিত বাংলার গায়েন’এর উদ্যোগ নেয়।

গেলো বছরের ১১ জুন প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশিক রহমান এক ফেসবুক লাইভে দেশ বরেণ্য সঙ্গীতশিল্পী এবং সঙ্গীত পরিচালকদের উপস্থিতিতে উদ্বোধন ঘোষণার মাধ্যমে আনুষ্ঠানিক যাত্রা শুরু হয় রিয়েলিটি শো ‘বেঙ্গল সিমেন্ট নিবেদিত বাংলার গায়েন’এর। সম্প্রতি শেষ হওয়া এই আয়োজনে চ্যাম্পিয়ন হয়েছেন পাবনার রাসেল মৃধা। প্রথম রানার-আপ নরসিংদীর রাবেয়া সেতু এবং দ্বিতীয় রানার-আপ টাঙ্গাইলের বিলকিস আক্তার।

গ্র্যান্ড ফিনালের দিন উপস্থিত ছিলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ। সেদিন চ্যাম্পিয়ন রাসেল মৃধার মায়ের চিকিৎসা ও সেরা পাঁচে জায়গা পাওয়া মরন সুত্র ধরের চোখের চিকিৎসার জন্য অর্থ সহায়তার আশ্বাস দেন প্রতিমন্ত্রী।

অবশেষে ২০২০-২০২১ অর্থ বছরে কল্যাণ অনুদান খাত থেকে সংস্কৃতিসেবীদের চিকিৎসার জন্য আর্থিক সাহায্য পাঠানো হয়েছে। এই দুই শিল্পীকে ১ লাখ টাকা করে সরকার অনুদান দিয়েছে। তারা প্রত্যেককে ১ লাখ টাকা করে অনুদান পাচ্ছেন।

‘বেঙ্গল সিমেন্ট নিবেদিত বাংলার গায়েন’এর পুরো আয়োজনে বিচারক হিসেবে ছিলেন দেশ বরেণ্য সংগীতশিল্পী এস আই টুটুল, জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত খ্যাতিমান সংগীত পরিচালক শওকত আলী ইমন এবং সংগীত পরিচালক ও কণ্ঠশিল্পী ইবরার টিপু।

এম

RTV Drama
RTVPLUS