logo
  • ঢাকা সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৩ আশ্বিন ১৪২৭

মহারাষ্ট্রের শর্ট ফিল্ম ফেস্টিভালের জুরি বাংলাদেশের মেঘ

  বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

|  ০৯ আগস্ট ২০২০, ১৮:৩২
Manjurul Islam Megh
মনজুরুল ইসলাম মেঘ। ছবি- ফেসবুক থেকে নেয়া।
ভারতের মহারাষ্ট্র প্রদেশের আওরঙ্গবাদে অনুষ্ঠিতব্য রোশানি ইন্টারন্যাশনাল শর্ট ফিল্ম ফেস্টিভালের জুরি হয়েছেন চিত্রনাট্যকার ও চলচ্চিত্র পরিচালক মনজুরুল ইসলাম মেঘ।

শনিবার (৮ আগস্ট) মনজুরুল ইসলাম মেঘ আরটিভি নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

রোশানি ইন্টারন্যাশনাল শর্ট ফিল্ম ফেস্টিভাল কর্তৃপক্ষ মনজুরুল ইসলাম মেঘকে ইমেইল বার্তায় জুরি হওয়ার জন্য অভিনন্দন জানিয়েছে। মনজুরুল ইসলাম মেঘ সুখবরটি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করেছেন। সেখানে শুভাকাঙ্ক্ষীদের অনেকেই জানিয়েছেন শুভেচ্ছা।

বিষয়টি নিয়ে গুণী চিত্রনাট্যকার ও চলচ্চিত্র পরিচালক আরটিভি নিউজকে বলেন, উৎসবের আয়োজকদের পক্ষ থেকে পাঠানো এক ই-মেইল বার্তায় জুরি হওয়ার আমন্ত্রণ জানিয়েছেন উৎসব পরিচালক তুষার থ্রোত। উৎসবে বিভিন্ন দেশের ১৭০টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রতিযোগিতা করবে বলে জানিয়েছেন আয়োজকরা। আমি ২০১৬ সাল থেকে আন্তর্জাতিক চলচ্চিত্র পরিবেশনার সাথে সম্পৃক্ত আমার প্রতিষ্ঠিত সিনেমেকিং মাধ্যমে বিশ্বব্যাপী সিনেমার উন্নয়নে কাজ করছি। ইতোমধ্যে বাংলাদেশের সিনেমা বিভিন্ন দেশে তুলে ধরেছি। শান্তিনিকেতনের বিশ্বভারতীতে ২০১৯ সালে বাংলা চলচ্চিত্র বিষয়ে গবেষণাপত্রও উপস্থাপনা করেছি। বেশ কয়েকটি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছি, পরিবেশক, ডেলিগেট ও জুরী হিসাবে অংশগ্রহণ করেছি একাধিক উৎসবে। গত জানুয়ারিতে রাজস্থান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে জুরী হিসেবে বিশ্ববরেণ্য চলচ্চিত্র ব্যক্তিত্বদের সঙ্গে কাজ করেছিলাম। আর জুলাইয়ে এই উৎসবের জুরী হওয়ার আমন্ত্রণ পেলাম। 

চলচ্চিত্র সংশ্লিষ্টদের কৃতজ্ঞতা জানিয়ে মেঘ বলেন, দেশের হয়ে বিদেশে প্রতিনিধিত্ব করায় খুবই ভালো লাগছে। এই আনন্দ আমি উৎসর্গ করতে চাই আমাদের চলচ্চিত্র নির্মাদের। তাদের জন্যই আমি এই সম্মান পেয়েছি। তবে এই সম্মানের জন্য আমি কৃতজ্ঞতা জানাতে চাই চলচ্চিত্রে সম্পৃক্ত সকল কলাকুশলী ও বিনোদন সংবাদকর্মীদের। আমার এই পর্যন্ত আসতে প্রচুর পরিশ্রম করতে হয়েছে, বছরের পর বছর আমি কাজ পাইনি। কিন্তু থেমে থাকিনি। এইবার বাংলাদেশ সরকার পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রে আমার চিত্রনাট্য ও পরিচালনায় 'বিলডাকিনি' চলচ্চিত্রকে অনুদান দিয়েছে। নূরুদ্দিন জাহাঙ্গীরের বিলডাকিনি উপন্যাস অবলম্বনে চিত্রনাট্য লেখতে প্রায় বছর সময় লেগেছিল। সিনেমাটি প্রযোজনা করছেন আব্দুল মমিন খান। এখন এই সিনেমার প্রিপ্রোডাকশন নিয়ে ব্যস্ত আছি। সরকারী টাকায় সিনেমা নির্মাণ করছি, তাই নির্মাণে আমাদের দায়বদ্ধতা আছে, আমরা ভালো একটি মানসম্মত নান্দনিক চলচ্চিত্র নির্মাণ করতে চাই। বাকিটা নির্ভর করবে দর্শক ও সমালোচকদের গ্রহণযোগ্যতার উপর, তবে আমরা পরিশ্রম করছি ভালো কিছু করার জন্য, কতটা সফল হবো সেই জন্য অপেক্ষা করতে হবে।

জিএ

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৫৫৪৯৩ ২৬৫০৯২ ৫০৭২
বিশ্ব ৩,২১,৯৬,৬৫৫ ২,৩৭,৫১,১৩৪ ৯,৮৩,৬০৯
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বিনোদন এর সর্বশেষ
  • বিনোদন এর পাঠক প্রিয়