logo
  • ঢাকা রোববার, ১১ এপ্রিল ২০২১, ২৮ চৈত্র ১৪২৭

মহল্লায় মহল্লায় সন্ত্রাসী দিয়ে মহড়া ও হুমকি দেয়া হচ্ছে: ফখরুল

মহল্লায় মহল্লায় সন্ত্রাসী দিয়ে মহড়া ও হুমকি দেয়া হচ্ছে ফখরুল
ফাইল ছবি

ঢাকা শহরের মহল্লায় মহল্লায় ক্ষমতাসীন দলের সন্ত্রাসী দিয়ে মহড়া ও হুমকি দেয়া হচ্ছে। ভোটারদের ভোটকেন্দ্রে যাওয়া থেকে বিরত রাখার চেষ্টা করা হচ্ছে। বললেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ বৃহস্পতিবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

বিএনপি মহাসচিব বলেন, ঢাকা মহানগরীর দুই সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীরা ক্রমাগত নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে প্রচার চালাচ্ছে। রঙিন পোস্টার, বিরোধী দলের পোস্টার ছিঁড়ে ফেলা, ফুটপাথের ওপর নির্বাচনী অফিস নির্মাণ, পুলিশ কর্তৃক বিএনপি নেতাকর্মীদের বেআইনিভাবে গ্রেপ্তার করছে। এবং নির্বাচনের পরিবেশকে ২০১৮ সালের জাতীয় সংসদের নির্বাচনের দিকে নিয়ে গেছে।

তিনি বলেন, উত্তরের বিএনপি মনোনীত মেয়রপ্রার্থী তাবিথ আউয়াল এবং দক্ষিণের বিএনপির মেয়রপ্রার্থী ইশরাক হোসেনের ওপর শারীরিক আক্রমণ হয়েছে, গুলিবর্ষণ এবং নির্বাচনী প্রচারে অংশগ্রহণকারী কর্মীদের ওপর আক্রমণ ও আহত করা হয়েছে।

ফখরুল ইসলাম বলেন, আওয়ামী লীগ ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকা থেকে সংগৃহীত সন্ত্রাসীদের ঢাকায় জড়ো করে ত্রাসের পরিবেশ সৃষ্টি করতে চাইছে। পুলিশও একই ভূমিকা পালন করে চলেছে। ইতোমধ্যে বিএনপির অনেক সাবেক এমপি, কেন্দ্রীয় নেতা চিকিৎসার জন্য অথবা ব্যবসায়িক কাজে ঢাকায় এসেছিলেন তাদের বেআইনিভাবে গ্রেপ্তার করে পূর্বের ন্যায় একতরফা নির্বাচন করতে চলেছে।

এমকে

RTV Drama
RTVPLUS
  • ঢাকা সিটি করপোরেশন নির্বাচন ২০২০ এর পাঠক প্রিয়