logo
  • ঢাকা রোববার, ১১ এপ্রিল ২০২১, ২৮ চৈত্র ১৪২৭

তাবিথ আউয়ালের প্রার্থীতা বাতিল চেয়েছেন বিচারপতি মানিক

তাবিথ আউয়ালের প্রার্থীতা বাতিল চেয়েছেন বিচারপতি মানিক

নির্বাচনী হলফনামায় তথ্য গোপনের অভিযোগ করে বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী তাবিথ আউয়ালের প্রার্থিতা বাতিলের দাবি জানিয়েছেন অবসরপ্রাপ্ত বিচারপতি এ এইচ এম শামসুদ্দীন চৌধুরী মানিক। এজন্য আগামী রোববার আদালতে তিনি রিট করবেন বলেও জানিয়েছেন। আজ বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) বিকেলে নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলামের সঙ্গে সাক্ষাৎ করে তাবিথের প্রার্থিতা বাতিলের দাবি জানান শামসুদ্দিন চৌধুরী মানিক । এ সময় তিনি প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) বরাবর এ সংক্রান্ত একটি লিখিত অভিযোগ জমা দেন।

পরে বিচারপতি মানিক সাংবাদিকদের বলেন, বিষয়টি নিয়ে ইসির কমিশন সভায় আলোচনা করা হবে বলে নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম জানিয়েছেন।

তিনি বলেন, সিঙ্গাপুরে এনএফএম এনার্জি (সিঙ্গাপুর) প্রাইভেট কোম্পানি লিমিটেড নামে একটি কোম্পানিতে তাবিথ আউয়ালসহ তিনজনের শেয়ার রয়েছে। এই তিনজন শেয়ারহোল্ডারের একজন তাবিথ আউয়াল। অন্য দুজন তার সহযোগী।

বিচারপতি মানিক আরও বলেন, তাবিথসহ তিনজন মিলে এ কোম্পানির সব শেয়ারের মালিক হয়েছেন। এ কোম্পানির মূল্য দেখানো হয়েছে ২ মিলিয়ন মার্কিন ডলারের উপর। এনএফএম এনার্জি (সিঙ্গাপুর) প্রাইভেট কোম্পানির কথা তাবিথ আউয়াল তার হলফনামায় উল্লেখ করেননি। আইন হচ্ছে তার ও তার পরিবারের সব সদস্যের সব সম্পদ হলফনামায় দেখাতে হবে। কিন্তু তাবিথ আউয়াল তা দেখাননি।

এমকে

RTV Drama
RTVPLUS
  • ঢাকা সিটি করপোরেশন নির্বাচন ২০২০ এর পাঠক প্রিয়