Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ১৮ মে ২০২১, ৪ জ্যৈষ্ঠ ১৪২৮

ভোট চাওয়া ছাড়া এমপিরা সব করতে পারবে: তোফায়েল

নির্বাচন প্রশ্নবিদ্ধ হয় এমন কিছু করবো না: তোফায়েল
তোফায়েল আহমেদ। ফাইল ছবি

আওয়ামী লীগের ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনের সমন্বয়ক তোফায়েল আহমেদ জানিয়েছেন, নির্বাচন প্রশ্নবিদ্ধ হয় এমন কোনও কিছু তারা করবেন না।

আজ শনিবার (১১ জানুয়ারি) দুপুরে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তোফায়েল আহমেদ বলেন, গ্রহণযোগ্য একটি নির্বাচন হবে এ ব্যাপারে আমরা সর্বাত্মক সহযোগিতা করব। যেহেতু আমরা ক্ষমতাসীন দল। এমন কোনও কাজ করব না যাতে নির্বাচন প্রশ্নবিদ্ধ হয়। লেভেল প্লেয়িং ফিল্ড নিয়ে আমরা আলোচনা করেছি। আচরণবিধির ২২ নম্বরে বলা আছে সরকারি সুবিধাভোগী অতি গুরুত্বপূর্ণ ব্যক্তি ও সরকারি কর্মকর্তা বা কর্মচারীরা নির্বাচনী প্রচারণা ও সরকারি সুযোগ সুবিধা সংক্রান্ত বাধা-নিষেধ। এখানে এমপিদের ব্যাপারে যেটি বলা আছে, অতি গুরুত্বপূর্ণ ব্যক্তি অর্থ্যাৎ প্রধানমন্ত্রী, স্পিকার, মন্ত্রী-প্রতিমন্ত্রী, সংসদ সদস্যদের কথা।

এদিকে বৈঠক থেকে বের হয়ে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা জানান, ঢাকার দুই সিটি নির্বাচনে তোফায়েল আহমেদ ও আমির হোসেন আমু সমন্বয়কের দায়িত্ব পালন করতে পারবেন না। তিনি বলেন, তারা নির্বাচনী প্রচার-প্রচারণা চালাতে পারবেন না। কিন্তু নির্বাচনী এলাকায় রাজনৈতিক কর্মসূচি করতে পারবেন।

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমুকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) এবং আরেক সদস্য তোফায়েল আহমেদকে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) সমন্বয়কের দায়িত্ব দেয়া হয়েছে।

ইসির পক্ষ থেকে সিইসি, কমিশনার মাহবুব তালুকদার, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী, মো. রফিকুল ইসলাম ও বেগম কবিতা খানম বৈঠকে উপস্থিত ছিলেন।

এজে/এসএস

RTV Drama
RTVPLUS