logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ১৯ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     বিশ্বজুড়ে একদিনে এক লাখের বেশি আক্রান্ত, ৬ হাজার মৃত্যু, এই মৃত্যুর অর্ধেকের বেশিই স্পেন, ইতালি ও যুক্তরাষ্ট্রে: বিবিসি। গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে দুজন ব্যক্তি আক্রান্ত হয়েছেন: আইইডিসিআর। যুক্তরাজ্যে ১ দিনে শুধু বুধবার ৫৬২ জনের মৃত্যু হয়েছে, আক্রান্ত ৪৩২৪, মোট মৃতের সংখ্যা ২৩৫২, মোট আক্রান্ত ২৯৪৭৪ জন: এএফপি। গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু দেখল আমেরিকা- ৮৬৫ জন, মোট মৃত্যু ৩ হাজার ৮৭৩, আক্রান্তের পরিসংখ্যানেও প্রথম স্থানে আমেরিকা- এক লাখ ৭৫ হাজার: ডয়েচে ভেলে। ইউরোপে মৃতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে, শুধু স্পেন ও ইতালিতেই মৃত্যু ২০ হাজারের বেশি, ইতালিতে ১২৪২৮, যুক্তরাজ্যে ১৭শ ছাড়িয়েছে: বিবিসি।

চসিক নির্বাচন পেছানোর দাবিতে বিএনপির মেয়র প্রার্থীর চিঠি

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম
|  ০৪ মার্চ ২০২০, ১৮:১৫
চসিক নির্বাচন পেছানোর দাবিতে বিএনপির মেয়র প্রার্থীর চিঠি
বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন চার দফা দাবিতে রিটার্নিং অফিসার মোহাম্মদ হাসানুজ্জামানের কাছে চিঠি হস্তান্তর করেন

চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন (চসিক) পেছানো ও প্রত্যেকটি বুথে সেনা মোতায়েনসহ চার দফা দাবি জানিয়ে প্রধান নির্বাচন কমিশনার বরাবর চিঠি দিয়েছেন বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন।

আজ বুধবার দুপুরে চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কমিশন কার্যালয়ে আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও চসিক নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ হাসানুজ্জামানের সঙ্গে দেখা করে এই চিঠি দেন তিনি।

বিএনপি মনোনীত মেয়র প্রার্থীর দাবিগুলো হলো- সিটি নির্বাচন ২৯ মার্চের পরিবর্তে ৩১ মার্চ করা, ইভিএমের প্রতিটি বুথে ইউনিফর্ম পরিধানরত সেনাবাহিনীর অফিসার নিয়োগের মাধ্যমে পোলিং এজেন্টদের নিরাপত্তার নিশ্চিত করা, প্রিজাইডিং কর্মকর্তার ফিঙ্গার প্রিন্টের মাধ্যমে ভোট দেওয়ার এখতিয়ার ১ শতাংশতে সীমাবদ্ধ রাখা এবং এনআইডি কার্ড ছাড়া কেউ যাতে ভোট কেন্দ্রে প্রবেশ করতে না পারে ও ৪০০ গজের মধ্যে কোনো বহিরাগত যাতে জড়ো হতে না পারে তার ব্যবস্থা গ্রহণ করা।

এ বিষয়ে রিটার্নিং কর্মকর্তা হাসানুজ্জামান বলেন, বিএনপির মেয়র প্রার্থী নির্বাচন নিয়ে কিছু প্রস্তাব দিয়েছেন। লিখিতভাবে দেওয়া সেই প্রস্তাব আমরা ঢাকায় পাঠিয়ে দেব।

পরে ডা. শাহাদাত হোসেন জানান, ভোট গ্রহণের তারিখ পেছানোসহ চার দফা দাবি দিয়ে প্রধান নির্বাচন কমিশনার বরাবর চিঠি দিয়েছি। আজ বুধবার চিঠিটি রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ হাসানুজ্জামানের কাছে হস্তান্তর করেছি। আশা করছি নির্বাচন কমিশন আমাদের দাবিগুলো বিবেচনায় নেবে।

এ সময় নগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর, দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান, নগর বিএনপির সহ সভাপতি এম এ আজিজ ও সাংগঠনিক সম্পাদক মনজুর আলম মনজু প্রমুখ উপস্থিত ছিলেন।

এজে

corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫৬ ২৬
বিশ্ব ৯৩৭৫৬৭ ১৮৪৩১১ ৪৭২৫৬
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন ২০২০ এর সর্বশেষ
  • চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন ২০২০ এর পাঠক প্রিয়