logo
  • ঢাকা শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯, ২৯ অগ্রহায়ণ ১৪২৬

ডিএসসিসিতে ১৭ কোটি টাকার উন্নয়ন প্রকল্পের উদ্বোধন

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৩ নভেম্বর ২০১৯, ১৭:৩২
ডিএসসিসি ১৭ কোটি উন্নয়ন প্রকল্প
ডিএসসিসির উন্নয়নকাজের উদ্বোধন করেন ঢাকা দক্ষিণের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন, ছবি: আরটিভি অনলাইন
ডিএসসিসির অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় প্রায় ১৭ কোটি টাকা ব্যয়ে নবনির্মিত পার্ক, নবসজ্জিত কমিউনিটি সেন্টারসহ বিভিন্ন সড়কের জন্য সমাপ্তকৃত রোড, ফুটপাথ, রোড মিডিয়ান, পাইপ নর্দমা ইত্যাদি উন্নয়নকাজের উদ্বোধন করলেন ঢাকা দক্ষিণের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

মেয়র সাঈদ খোকন আজ শনিবার বিকেলে পুরোনো ঢাকার দয়াগঞ্জ, ধোলাইখাল, সূত্রাপুর ইত্যাদি এলাকায় প্রকল্পের আওতায় নবনির্মিত মেয়র মোহাম্মদ সাঈদ খোকন পার্ক, নবসজ্জিত সূত্রাপুর কমিউনিটি সেন্টার, ডিস্ট্রিলারি রোডের পাইপ নর্দমা নির্মাণসহ রাস্তা ও ফুটপাতের সমাপ্ত করা কাজ এবং দয়াগঞ্জ চৌরাস্তা হতে বানিয়ানগর মোড় হয়ে ধোলাইখাল ও সূত্রাপুর থানা পর্যন্ত রাস্তা, ফুটপাত ও মিডিয়ানের সমাপ্তকৃত উন্নয়ন কাজ উদ্বোধন করেন।  

এসব উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে মেয়র সাঈদ খোকন বলেন, আজ এসব স্থাপনার উদ্বোধনের মধ্য দিয়ে এলাকাবাসীর দীর্ঘ প্রতীক্ষিত বিভিন্ন দাবি পূরণ করা হল। করপোরেশনের পক্ষ থেকে চলমান আরো যেসব উন্নয়ন কার্যক্রম রয়েছে সেগুলোও অতি অল্প সময়ের মধ্যে নগরবাসীর ব্যবহারের জন্য উন্মুক্ত করে দেয়া হবে। তখন দক্ষিণ ঢাকা এক অনিন্দ্যসুন্দর রূপ লাভ করবে। পুরোনো ঢাকার চেহারা বদলে যাবে। উন্নয়নের স্রোতধারায় বদলে যাওয়া এ নগরীর বিভিন্ন উন্নয়ন  নগরবাসীর কাছে স্পষ্টত দৃশ্যমান হবে।

উদ্বোধনের সময় মেয়রের সাথে স্থানীয় এমপি কাজী ফিরোজ রশীদ, করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ্ ইমদাদুল হক, স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর শহীদুল্লাহ মিনু, আবদুল কাদের, আবদুস শাহেদ মন্টু, প্রধান প্রকৌশলী রেজাউল করিম, স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দসহ এলাকার বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

তিন কোটির অধিক অর্থ ব্যয়ে উন্নয়নকৃত সূত্রাপুর কমিউনিটি সেন্টারে শীতাতপ নিয়ন্ত্রিত হলরুম, কার পার্কিং, বৈদ্যুতিক সাব স্টেশন, জেনারেটর, গেস্ট রুমসহ নানা সুবিধা, এক কোটি টাকা ব্যয়ে নবনির্মিত সাঈদ খোকন পার্কে ওয়াকওয়ে, ফুটপাত, ড্রেনেজ সুবিধা, কফি শপ ইত্যাদি সুবিধা অন্তর্ভুক্ত করা হয়েছে।

এছাড়া জলাবদ্ধতা নিরসনকল্পে ডিস্ট্রিলারি রোডে সাড়ে ৫ কোটি টাকা ব্যয়ে ৯৭৯১ বর্গমিটার রাস্তা কার্পেটিং, ২৭৪৪ বর্গমিটার সিসি রাস্তা, ৯৯৫ মিটার পাইপ ও নর্দমা এবং প্রায় সাড়ে ৭ কোটি টাকা ব্যয়ে দয়াগঞ্জ চৌরাস্তা হতে বানিয়ানগর মোড় হয়ে ধোলাইখাল ও সূত্রাপুর থানা পর্যন্ত সড়কে ২৯ হাজার বর্গমিটার রাস্তা কার্পেটিং, ৩৬২৭ বর্গমিটার ফুটপাথ, ১১৫০ মিটার রোড মিডিয়ান এবং ৩৬৩ মিটার পাইপ নর্দমা নির্মাণ করা হয়েছে। পরে দয়াগঞ্জ ট্রাক টার্মিনাল প্রাঙ্গণে অনুষ্ঠিত জনসমাবেশেও তিনি প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন।

পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • উন্নয়নের খবর এর সর্বশেষ
  • উন্নয়নের খবর এর পাঠক প্রিয়