logo
  • ঢাকা বুধবার, ১৯ ফেব্রুয়ারি ২০২০, ৬ ফাল্গুন ১৪২৬

লায়ন সিনেমাস ও জয় সিনেমাসের চুক্তি

আরটিভি অনলাইন ডেস্ক
|  ২৬ অক্টোবর ২০১৯, ১৭:১৩ | আপডেট : ২৬ অক্টোবর ২০১৯, ১৭:৪৯
লায়ন সিনেমাস
রাজধানীর প্রাণ বুড়িগঙ্গা নদীর তীরে শুরু হচ্ছে পুরান ঢাকার প্রথম মাল্টিপ্লেক্স ‘লায়ন সিনেমাস’
 

রাজধানীর প্রাণ বুড়িগঙ্গা নদীর তীরে শুরু হচ্ছে পুরান ঢাকার প্রথম মাল্টিপ্লেক্স ‘লায়ন সিনেমাস’। চারটি স্ক্রীনের অত্যাধুনিক এই মাল্টিপ্লেক্স পরিচালনার দায়িত্বে থাকবে ‘জয় সিনেমাস’।

গত ২১ অক্টোবর, সোমবার বারিধারায় ‘জয় সিনেমাস’-এর নিজস্ব কার্যালয়ে এ বিষয়ে দ্বিপাক্ষিক চুক্তি স্বাক্ষরিত হয়।

চুক্তিতে স্বাক্ষর করেন ঐতিহ্যবাহী  লায়ন সিনেমাস-এর কর্ণধার মীর্জা আব্দুল খালেক এবং জয় সিনেমাস-এর ব্যবস্থাপনা পরিচালক আহাদ মোহাম্মদ ভাই। এ সময় আরো উপস্থিত ছিলেন জয় সিনেমাস-এর চেয়ারম্যান নাভিদুল হক এবং পরিচালক মুশফিকুর রহমান।

এ প্রসঙ্গে মীর্জা আব্দুল খালেক বলেন, ‘লায়ন সিনেমা হল শুধু একটি সিনেমা হল নয়, বরং এদেশের সিনেমার ইতিহাসের একটি অংশ। সে কারণেই আমরা চাই অতীতের মতই স্বগৌরবে টিকে থাকুক এই প্রেক্ষাগৃহ। আমাদের এই কার্যক্রমে জয় সিনেমাসকে পাশে পেয়ে আমরা অত্যন্ত আনন্দিত।’

অন্যদিকে মুশফিকুর রহমান বলেন, ‘দক্ষিণ এশিয়ার মধ্যে বাংলাদেশেই একমাত্র যেখানে বিগত দশকগুলোতে সিনেমা হলের উন্নয়নে কাজ হয়নি। অথচ স্বপরিবারে সিনেমা দেখাটা ছিল আমাদের ঐতিহ্য। আমরা জয় সিনেমাস সারা দেশে মাল্টিপেক্স গড়ে তুলতে চাই। সে লক্ষ্যেই চট্টগ্রামের চকবাজারে বালি অর্কেডে তিনটি স্ক্রীনের একটি মাল্টিপ্লেক্সের কাজ ইতোমধ্যেই শুরু হয়েছে। আগামী জুন মাস থেকেই মাল্টিপ্লেক্সটি শুরু হবে বলে আশা করছি।’

---------------------------------------------------------------
আরো পড়ুন: ১০ তরুণকে পুরস্কৃত করবে জেসিআই
---------------------------------------------------------------

উল্লেখ্য লায়ন সিনেমাস-এর চারটি স্ক্রীনের প্রতিটিতে থাকবে অত্যাধুনিক দুইশ আসন। দুটি স্ক্রীন সব সময় বাংলা সিনেমার জন্য উন্মুক্ত থাকবে বলেও অনুষ্ঠানে জানানো হয়। এছাড়াও বিভিন্ন দিবসগুলোতে সিনেমা নিয়ে বিশেষ উৎসব ও আয়োজন থাকবে বলেও জানান বাংলা সিনেমার ভবিষ্যত নিয়ে আশাবাদী এই পরিচালক।
এসজে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • করপোরেট কর্নার এর সর্বশেষ
  • করপোরেট কর্নার এর পাঠক প্রিয়