smc
logo
  • ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭

দ্বিতীয় বাংলাদেশ ফিনটেক সামিট অনুষ্ঠিত

  আরটিভি নিউজ

|  ১৬ অক্টোবর ২০২০, ১৫:১৮ | আপডেট : ১৭ অক্টোবর ২০২০, ১৯:১৫
ফিনটেক সামিট
ফিনটেক সামিট
লঙ্কাবাংলা ফাইন্যান্স এর পরিবেশনায় ও গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্সের পৃষ্ঠপোষকতায় ও নগদ এর সহযোগিতায় বাংলাদেশ ফিনটেক সামিট ২০২০ অনুষ্ঠিত হয়েছে। 

গতকাল বিকাল ৩:৩০ মিনিটে শুরু হয়ে সন্ধ্যা সাড়ে ৭টায় প্রথম দিনের কার্যক্রম শেষ হয়ে আবার আজ বিকাল ৩:৩০ টা থেকে ৬:৩০ মিনিট পর্যন্ত দ্বিতীয় দিনের কার্যক্রমগুলো সম্পন্ন হবার মধ্যদিয়ে শেষ হয় দুই দিন ব্যাপী ফিনটেক সামিটের দ্বিতীয় অধিবেশন। বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম আয়োজিত এই সম্মেলনে সারা দেশ ও দেশের বাইরে থেকে ফাইন্যান্স পেশাদাররা অংশগ্রহণ করেন।   

অধিবেশনটির মূল প্রসঙ্গ - "শেপিং ফিউচার অফ ফাইন্যান্স ফর পিপল"। সম্মেলনটির উদ্দেশ্য হল ফিনটেক কোম্পানিগুলোর জন্য এমন একটি মঞ্চ তৈরি করা যেখানে তারা তাদের সাফল্য, ব্যর্থতা ও উঠে দাঁড়ানোর গল্পগুলো ভবিষ্যতে উদ্যোক্তাদের সাথে শেয়ার করে তাদেরকে উদ্বুদ্ধ করতে পারে। এছাড়াও সংলাপের মাধ্যমে ভবিষ্যৎ ফিনটেক কোম্পানিগুলোর জন্য সঠিক কাঠামো গঠন ও নীতি নির্ধারণ করে বাংলাদেশের ফিনটেক ইন্ডাস্ট্রিকে আরও স্বয়ংসম্পূর্ণ করা যাতে বিশ্বব্যাপী ফিনটেক প্রসারে বাংলাদেশও উপকৃত হবে।
বাংলাদেশ ফিনটেক সামিটের দ্বিতীয় সংস্করণে দেশীয় ও আন্তর্জাতিক ফিনটেক বিশেষজ্ঞরা ৫ টি কীনোট সেশন, ৪ টি ইনসাইট সেশন, ৩ টি প্যানেল আলোচনা এবং ২ টি কেস স্টাডি উপস্থাপন করেন। সম্মেলনটিতে উদ্বোধনী বক্তব্য রাখেন প্রোফেসর শিবলি রুবাইয়াত-উল-ইসলাম, চেয়ারম্যান, বাংলাদেশ সিকিউরিটিজ এক্সচেঞ্জ কমিশন (বি এস ই সি) এবং অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক শরিফুল ইসলাম।

দুই দিন ব্যাপী এই সামিটটি লঙ্কাবাংলা ফাইন্যান্স এর পরিবেশনায় এবং পৃষ্ঠপোষকতা করছে গার্ডিয়ান লাইফ ইনসিওরেন্স। বাংলাদেশ ফিনটেক সামিট ২০২০-এর সহযোগিতায় রয়েছে নগদ, কলাবরেশন পার্টনার ইউনাইটেড নেশন্স ক্যাপিটাল ডেভেলপমেন্ট ফান্ড (ইউএনসিডিএফ)। নলেজ পার্টনার ইএমবিএ, ইউল্যাব; স্ট্রাটেজিক পার্টনার হিসেবে আছে এ টু আই – অ্যাসপায়ার টু ইনোভেট; বাংলাদেশ ইনোভেশন কনক্লেভ এবং ডিজিটাল ফাইন্যান্স ফোরাম বাংলাদেশ। টেকনোলজি পার্টনার আমরা; পিআর পার্টনার ব্যাকপেজ পিআর। ভিজুয়াল পার্টনার আতোশ এবং ওয়েব সলিউশন পার্টনার এক্সেসেনট্রা এর সম্মিলনে। শীর্ষ সম্মেলনটি অনুষ্ঠিত হচ্ছে বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের আয়োজনে যা বাংলাদেশ ফিনটেক ফোরামের একটি উদ্যোগ। 

এসজে

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৩৯০২০৬ ৩০৫৫৯৯ ৫৬৮১
বিশ্ব ৪,০৩,৮২,৮৬২ ৩,০১,৬৯,০৫২ ১১,১৯,৭৪৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • করপোরেট কর্নার এর সর্বশেষ
  • করপোরেট কর্নার এর পাঠক প্রিয়