smc
logo
  • ঢাকা মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭

ক্লেমনের উদ্যোগে বাড়ির ছাদেই হবে খেলার মাঠ ও বাগান

  আরটিভি নিউজ ডেস্ক

|  ১৯ সেপ্টেম্বর ২০২০, ১৬:১৮ | আপডেট : ১৯ সেপ্টেম্বর ২০২০, ২০:০৩
Playground and garden on the roof of the house initiated by Clemon (symbolic image)
ক্লেমনের উদ্যোগে বাড়ির ছাদে খেলার মাঠ ও বাগান (প্রতীকী ছবি)
আমাদের ভবিষ্যৎ প্রজন্ম বেড়ে উঠছে চার দেয়ালের মাঝে। খেলার মাঠ ও প্রকৃতির সান্নিধ্য পাওয়ার সুযোগ দিন দিন কমে যাওয়ায় শিশু-কিশোরদের শারীরিক ও মানসিক বিকাশ ব্যাহত হচ্ছে। এই বিষয়টিকে গুরুত্বে এনে ক্লেমনের উদ্যোগে চালু হলো ‘ক্লেমন চিন্তার ফ্রেশনেস’। 

উদ্যোগ সম্পর্কে আকিজ ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেডের এজিএম, ব্র্যান্ড মার্কেটিং মাইদুল ইসলাম জানান, ভবিষ্যৎ প্রজন্মের বিকাশে ‘ক্লেমন চিন্তার ফ্রেশনেস’ একটি অনন্য উদ্যোগ। এই কর্মসূচির আওতায় শিশু-কিশোরদের খেলাধুলা ও প্রকৃতির সান্নিধ্য পাওয়ায় যে সহজাত আকাঙ্ক্ষা, তা অনেকাংশেই পূরণ হবে। এবার বাড়ির ছাদেই হবে খেলার মাঠ।

তিনি জানান, ক্লেমন কর্তৃপক্ষ অত্যন্ত উদ্বেগের সাথে লক্ষ্য করেছে- বর্তমান সময়ে শহরের বেশির ভাগ শিশুদের শারীরিক ও মানসিক বিকাশ ব্যাহত হওয়ার প্রধান কারণ তাদের চার দেয়ালে আবদ্ধ জীবন। শিশুরা খেলার জন্য মাঠ পায় না । ছোটাছুটি বা দৌড়াদৌড়ি করার জায়গা পায় না। পায় না প্রকৃতির সান্নিধ্য। নেই বন্ধুদের সাথে বাইরে ঘুরতে যাওয়ার সুযোগও। শিশুদের জীবন হয়ে উঠছে গ্যাজেট ও ইলেকট্রনিকস ডিভাইস নির্ভর, যা ওদের  শারীরিক ও মানসিক বিকাশে সঠিক ভূমিকা রাখতে ব্যর্থ হচ্ছে। শিশুদের শারীরিক ও মানসিক স্বাস্থ্য নিয়ে গবেষণাকারী বিভিন্ন প্রতিষ্ঠানের রিপোর্টে, শিশুদের  নিয়মিত খেলাধুলা করা, ব্যয়াম করা ও প্রকৃতির সান্নিধ্যে বড় হওয়ার ওপর জোর দেওয়া হয়েছে। অথচ দিন দিন শহরগুলোতে খেলার মাঠ সংকুচিত হয়ে পড়ায় শিশুদের ভবিষ্যৎ নিয়ে তাদের অভিভাবকেরা হয়ে উঠছেন উদ্বিগ্ন।  একটি দায়িত্বশীল কোমল পানীয়ের ব্র্যান্ড হিসেবে ক্লেমনও উদ্বেগ প্রকাশ করে বিষয়টি নিয়ে। ক্লেমন বিশ্বাস করে চিন্তার ফ্রেশনেস থাকলে দেশ ও সমাজের জন্য অনেক কিছুই করা সম্ভব। এরই মাঝে ক্লেমনের উদ্যোগে ও ব্যবস্থাপনায় ঢাকার গ্রিন রোড এলাকায় একটি বাড়ির ছাদ শিশুদের খেলার উপযোগী করে সুন্দরভাবে তৈরি করে দেওয়া হয়েছে। 

আপনারাও যদি এমনটা চান, তাহলে আজই যোগাযোগ করতে পারেন ক্লেমন কর্তৃপক্ষের সাথে। ক্লেমনের ফেসবুক পেজ f/clemoncleardrink-এ জানান আপনার পরিকল্পনার কথা। আপনার চিন্তার ফ্রেশনেসকে ক্লেমন বাস্তবে রূপ দিয়ে সবার মাঝে ছড়িয়ে দেবে অফুরন্ত ফ্রেশনেস। আপনার বাড়ির ছাদ শিশুদের খেলার উপযোগী করে দেওয়া হবে ক্লেমনের ব্যবস্থাপনায়। কারণ ক্লেমন বিশ্বাস করে প্রতিটি বাড়ির ছাদ হবে এক একটি খেলার মাঠ ও বাগান।

জিএ 

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৩৯০২০৬ ৩০৫৫৯৯ ৫৬৮১
বিশ্ব ৪,০৩,৮২,৮৬২ ৩,০১,৬৯,০৫২ ১১,১৯,৭৪৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • করপোরেট কর্নার এর সর্বশেষ
  • করপোরেট কর্নার এর পাঠক প্রিয়