• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

৮ পণ্যের লাইসেন্স বাতিল করলো বিএসটিআই

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৬ জুন ২০২০, ১৫:০৮
BSTI canceled the license of that product
৮ পণ্যের লাইসেন্স বাতিল করলো বিএসটিআই

লাইসেন্সের মেয়াদ উত্তীর্ণ হওয়ায় ৬টি প্রতিষ্ঠানের ৮টি পণ্যের অনুকূলে প্রদত্ত লাইসেন্স বাতিল করেছে পণ্যের মান প্রণয়ন ও নিয়ন্ত্রণকারী সংস্থা বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই)।

সোমবার বিএসটিআইয়ের সার্টিফিকেশন কমিটির সভায় বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশন আইন ২০১৮ এর ১৬(৫) ধারা এবং চুক্তি মোতাবেক লাইসেন্সগুলো বাতিল করা হয়। বিএসটিআই সূত্র মঙ্গলবার আরটিভি অনলাইনকে এ তথ্য নিশ্চিত করেছে।

বৈধ লাইসেন্স গ্রহণ ছাড়া এসব পণ্য বিক্রি-বিতরণ ও বাণিজ্যিক বিজ্ঞাপন প্রচার হতে বিরত থাকার জন্য সংশ্লিষ্ট প্রতিষ্ঠানকে নির্দেশ দিয়েছে বিএসটিআই। একইসাথে ক্রেতাদের এসব ব্র্যান্ডের পণ্য না কেনার জন্য অনুরোধ করেছে।

পণ্যগুলো হলো: রংপুরের কোতোয়ালির গ্রীণ অয়েল এন্ড পোল্ট্রি ফিড ইন্ডাস্ট্রিজের ‘বাসমতি’ব্র্যান্ডের ফর্টিফাইড এডিবল রাইস ব্রান অয়েল, সাভারের আশুলিয়ার ইফাদ মাল্টি প্রোডাক্টস লিমিটেডের ‘ইফাদ সলিড গোল্ড’ব্র্যান্ডের ফর্টিফাইড এডিবল রাইস ব্রান অয়েল, ময়মনসিংহের শম্ভুগঞ্জের এগ্রোটেক ইন্টারন্যাশনাল লিমিটেডের ‘পিউরিভা’ ও ‘রাইপ’ব্র্যান্ডের ফর্টিফাইড এডিবল রাইস ব্রান অয়েল, নরসিংদীর শিবপুরের গ্রিন ট্রেড হাউজের ‘টেস্টি’ব্র্যান্ডের ফর্টিফাইড পাম অলিন, চট্টগ্রামের চান্দগাঁওয়ের ‘ওকে’ ব্র্যান্ডের ফর্টিফাইড সয়াবিন তেল ও ফর্টিফাইড পাম অলিন এবং রংপুরের মিঠাপুকুরের ‘আরডি জুসিলা’ও ‘আর ডি ফজলী’ব্র্যান্ডের ম্যাংগো ফ্রুট ড্রিংকস।
পি

মন্তব্য করুন

daraz
  • ব্যবসা-বাণিজ্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কুমিল্লায় ক্ষতিকর স্কিন ক্রিমের বিষয়ে বিএসটিআই’র সচেতনতামূলক অভিযান 
নকল ট্যাং প্রস্তুতকালে হাতেনাতে আটক কারখানা মালিক 
চালের দাম বাড়ালে মিলের লাইসেন্স বাতিল : খাদ্যমন্ত্রী
ফেনীতে বিএসটিআইয়ের অভিযানে ২ প্রতিষ্ঠানকে জরিমানা
X
Fresh