logo
  • ঢাকা শনিবার, ০৬ জুন ২০২০, ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত ২৮২৮ জন, মৃত্যু ৩০ জন, সুস্থ ৬৪৩ জন: স্বাস্থ্য অধিদপ্তর

২০ প্রতিষ্ঠানকে রমজানের পণ্য উৎপাদন ও বাজারজাতের তাগিদ বিএসটিআইয়ের

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১২ এপ্রিল ২০২০, ২০:০৪
২০ প্রতিষ্ঠানকে রমজানের পণ্য উৎপাদন ও বাজারজাতের তাগিদ বিএসটিআইয়ের
আসন্ন পবিত্র রমজান উপলক্ষে বেশি পরিমাণে মানসম্পন্ন পণ্য উৎপাদন এবং বাজারজাত করতে দেশের ২০টি প্রতিষ্ঠানকে তাগিদ দিয়েছে পণ্যের মান নিয়ন্ত্রণকারী প্রতিষ্ঠান বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই)।

রমজান মাসে ইফতার ও সেহরিতে বহুল ব্যবহৃত হয় এ ধরনের পণ্য উৎপাদন ও বাজারজাতকারী বৃহৎ ২০টি প্রতিষ্ঠানকে তাগিদ দিয়ে রোববার চিঠি পাঠানো হয়েছে বলে বিএসটিআই থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এতে আর জানানো হয়, পর্যায়ক্রমে অন্যান্য প্রতিষ্ঠানকেও মানসম্পন্ন পণ্য উৎপাদন ও বাজারজাত করার তাগিদ দিয়ে চিঠি পাঠানো হবে।

রোববার প্রাথমিকভাবে যে ২০টি প্রতিষ্ঠানকে চিঠি পাঠানো হয়েছে সেগুলো হলো- প্রাণ ফুডস লিমিটেড, শবনম ভেজিটেবল অয়েল ইন্ডাস্ট্রিজ লিমিটেড (টিকে গ্রুপ), আকিজ ফুডস অ্যান্ড বেভারেজ লিমিটেড, ট্রান্সকম বেভারেজ লিমিটেড, সুপার অয়েল রিফাইনারি লিমিটেড (টিকে গ্রুপ), সিটি গ্রুপ, ব্র্যাক ডেইরি অ্যান্ড ফুড প্রজেক্ট, তানভীর ফুডস লিমিটেড (মেঘনা গ্রুপ), বাংলাদেশ দুগ্ধ উৎপাদন সমবায় সমিতি লিমিটেড, বাংলাদেশ এডিবল অয়েল লিমিটেড, নিউজিল্যান্ড ডেইরি লিমিটেড, এসিআই গ্রুপ, নেসলে বাংলাদেশ লিমিটেড, বসুন্ধরা মাল্টি ফুড অ্যান্ড বেভারেজ ইন্ডাস্ট্রিজ লিমিটেড, আবুল খায়ের গ্রুপ, স্কয়ার ফুডস লিমিটেড, বাংলাদেশ সুপার শপ ওনার্স অ্যাসোসিয়েশন, বিডি ফুডস লিমিটেড, সুইস বেকারি ও সজিব করপোরেশন।

বিএসটিআই জানায়, রমজান মাসে ইফতার ও সেহরিতে বহুল ব্যবহৃত পণ্য যেমন- ড্রিংকিং ওয়াটার/মিনারেল ওয়াটার, সফট ড্রিংকস পাউডার, ফ্রুট সিরাপ, ফ্রুট জুস, কার্বোনেটেড বেভারেজ, ঘি, লাচ্ছা সেমাই, নুডলস, পাস্তুরিত তরল দুধ, আইসক্রিম, মুড়ি, ফর্টিফাইড সয়াবিন তেল, ফর্টিফাইড সানফ্লাওয়ার অয়েল, ফর্টিফাইড রাইস ব্রান অয়েলসহ ১৮১টি পণ্য উৎপাদন ও বাজারজাত করতে বলা হয়েছে।
পি
 

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৬০৩৯১১২৮০৪৮১১
বিশ্ব ৬৭০২৬৬২ ৩২৫১৫৪৪ ৩৯৩২১০
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • ব্যবসা-বাণিজ্য এর সর্বশেষ
  • ব্যবসা-বাণিজ্য এর পাঠক প্রিয়