• ঢাকা শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১
logo

যে আশঙ্কা থেকে পণ্যের দাম বাড়ালো টিসিবি

আরটিভি নিউজ

  ৩১ মার্চ ২০২১, ১৯:৫৯
যে আশঙ্কা থেকে পণ্যের দাম বাড়লো টিসিবি

চলতি বছরের জানুয়ারি থেকে দুই দফায় সয়াবিন তেলের দাম বাড়ালো ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। রমজানের আগেই সয়াবিন তেলের প্রতি লিটার ২০ টাকা বাড়িয়ে ১০০ টাকা করা হয়েছে। তবে টিসিবির সংশ্লিষ্টরা বলছেন, বাজারে টিসিবির পণ্যের দাম বাড়েনি সমন্বয় করা হয়েছে। বাজারের পণ্যের দামের সঙ্গে টিসিবির পণ্যের দামে সমন্বয় না করলে কারসাজির আশঙ্কা থেকে যায়। সেই আশঙ্কা থেকে বাজারে পণ্যের দামের সঙ্গে সমন্বয় করা হয়েছে।

বৃহস্পতিবার (১ এপ্রিল) থেকে তেল লিটার ১০০ টাকায় কিনতে হবে।

সয়াবিন তেল নয়সহ চিনি কেজিতে ৫ টাকা, মসুর ডাল ৫৫ টাকা এবং পেঁয়াজ ২০ টাকায় বিক্রি করবে টিসিবি। সংস্থাটি ছোলা কেজিতে ৫৫ টাকা এবং খেজুর ৮০ টাকা দরে বিক্রি করবে।

বুধবার টিসিবি পণ্যের দাম বাড়িয়ে বিজ্ঞপ্তি দিয়েছে। এতে বলা হয়, রমজানে বাজারে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম স্থিতিশীল রাখার লক্ষ্যে সারা দেশে তাদের বিক্রয় কার্যক্রম চলবে। অবশ্য টিসিবির লাইনে দাঁড়িয়ে সীমিত আয়ের মানুষ পণ্য কেনেন। টিসিবি দাম বাড়িয়ে দেওয়ায় তাদের খরচ হঠাৎ করেই অনেকটা বেড়ে গেল।

এ বিষয়ে টিসিবির মুখপাত্র মো. হুমায়ূন কবির বলেন, বাজারে পণ্যের দামের সঙ্গে টিসিবি মূল্য সমন্বয় করেছে। এটি না করলে রমজানে টিসিবির পণ্য নিয়ে অসাধু কাজ হওয়ার আশঙ্কা রয়ে যায়।

এফএ

মন্তব্য করুন

daraz
  • ব্যবসা-বাণিজ্য এর পাঠক প্রিয়
X
Fresh