• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

ট্রেনের টিকিট ১০ দিন আগে কেনা বন্ধ, নতুন নিয়মে যা থাকছে

আরটিভি নিউজ

  ০৯ মার্চ ২০২১, ২১:৩৬
ট্রেনের টিকিট ১০ আগে কাটা বন্ধ, নতুন নিয়মে যা থাকছে

ট্রেনের অগ্রিম টিকিট যাত্রার দশ দিন আগে আর কেনা যাবে না। আগামী ৫ এপ্রিল থেকে এটি কার্যকর হবে।

ট্রেনে যাত্রার ৫ দিন আগে যাত্রীরা অগ্রিম টিকিট কিনতে পারবেন বলে রেলওয়ের উপ-পরিচালক মো. নাহিদ হাসান খান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

রেল বিজ্ঞপ্তিতে জানায়, আগামী ৫ এপ্রিল থেকে অগ্রিম ট্রেনের টিকিট ১০ দিনের পরিবর্তে ৫ দিন আগে থেকে ইস্যু করা হবে। এছাড়া টিকিট ফেরত দেওয়ার আগে নতুন করে চার্জ নির্ধারণ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ট্রেন ছাড়ার ৪৮ ঘণ্টা আগে সার্ভিস চার্জ কর্তন সাপেক্ষে টিকিটের পূর্ব মূল্য ফেরত দেওয়া হবে। এ ক্ষেত্রে সার্ভিস চার্জ হিসেবে এসি টিকিটে ৪০ টাকা, প্রথম শ্রেণিতে ৩০ টাকা এবং অন্য চার্জ বাবদ ২৫ টাকা কর্তন করা হবে।

রেল আরও জানায়, ট্রেন ছাড়ার ৪৮ ঘণ্টার কম সময়েও যদি কোনো যাত্রী টিকিট ফেরত দিতে চায়, তাহলে ২৫% টাকা কর্তন করে বাকি টাকা ফেরত দেওয়া হবে। ট্রেন ছাড়ার ২৪ ঘণ্টার কম সময় ও ১২ ঘণ্টার বেশি সময় বাকি থাকা অবস্থায় টিকিট ফেরত দিতে হলে ৫০% টাকা কর্তন করে বাকি টাকা ফেরত দেওয়া হবে। আর ট্রেন ছাড়ার ১২ ঘণ্টার কম সময় ও ছয় ঘণ্টার বেশি সময় বাকি থাকা অবস্থায় টিকিট ফেরত দেওয়া হলে ৭৫% টাকা কেটে রাখা হবে। তবে ৬ ঘণ্টা পর কোনো টিকিট ফেরতযোগ্য হবে না বলে বিজ্ঞপ্তিতে জানিয়ে দিয়েছে রেল কর্তৃপক্ষ।

এফএ

মন্তব্য করুন

daraz
  • ব্যবসা-বাণিজ্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আরটিভিতে আজ যা দেখবেন
ভারতে হোয়াটসঅ্যাপ বন্ধের হুঁশিয়ারি মেটার
খিলগাঁওয়ে গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা পঞ্চম শ্রেণির ছাত্রীর
ইডেনে রান উৎসব, রেকর্ডে ঠাসা ম্যাচে পাঞ্জাবের বিশ্বরেকর্ড
X
Fresh