• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

শীতবস্ত্র কিনতে ক্রেতাদের ঢল

আরটিভি নিউজ

  ১১ ডিসেম্বর ২০২০, ২২:৫৪
Buyers, flock, buy, winter clothing
শীতবস্ত্র কিনতে ক্রেতাদের ঢল

শীত বাড়ার সঙ্গে সঙ্গে বেড়েছে শীতের পোশাক বিক্রি। রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে জমজমাট হয়ে ওঠেছে শীতবস্ত্রের বাজার। সকাল সাড়ে ১০টা থেকে রাত ১১টা পর্যন্ত ফুটপাতে ভাসমান দোকান থেকে শুরু করে ছোট-বড় মার্কেট ও শপিংমলগুলোতে ক্রেতাদের ভিড় দেখা গেছে।

ফার্মগেট, উত্তরা, মতিঝিল, গুলিস্তান, নিউমার্কেটের বিপণিবিতানগুলোতে শীতের পোশাক কিনতে ভিড় করছেন ক্রেতারা। ক্রেতাদের পছন্দের ওপর ভিত্তি করে বিক্রেতারা সাজিয়েছেন পসরা। সোয়েটার, চাদর, জ্যাকেট, ব্লেজার, মাফলার, টুপি কিংবা হাতমোজা সবই মিলছে বাজারে। বিক্রিও চলছে দেদারসে। দোকানিরা জানালেন, ডিসেম্বরের শুরু থেকেই শীতবস্ত্রের কেনাবেচা। আর এক সপ্তাহ ধরে জমে উঠেছে খুচরা বিক্রির বাজার। প্রতিদিনই বাড়ছে ক্রেতার সংখ্যা।

গুলিস্তানে ফুটপাতে শীতবস্ত্র বিক্রি করছেন কাজী মাহমুদুল হক বলেন, শীত আসার আগে ফুটপাতে শার্ট-প্যান্ট ও টি-শার্ট বিক্রি হতো। কিন্তু শীতের সময় আমরা গরম কাপড় বিক্রি শুরু করি। নতুনের পাশাপাশি বিক্রি হচ্ছে পুরোনো শীতের কাপড়ও। দামে সস্তা হওয়ায় নিম্নবিত্তের ক্রেতাদের কাছে এই কাপড়ের চাহিদা বেশি।

ক্রেতাদের কেউ একা আবার কেউবা পরিবার-পরিজন নিয়ে মার্কেটে এসেছেন। তারা ঘুরেফিরে দেখেশুনে পছন্দসই বিভিন্ন ধরনের গরম পোশাকসামগ্রী (সোয়েটার, জ্যাকেট, কার্ডিগান, শালচাদর, ব্লেজার, কম্বল, কানটুপি, হাতমোজা, পামোজা, হ্যান্ডগ্লাভস) কিনেছেন।

গত দুদিন ধরে রাজধানী ঢাকায় কুয়াশাছন্ন আবহাওয়া, হিমেল বাতাস ও শীত একটু বেশি অনুভূত হওয়ায় নগরবাসীরা শীতকে মোকাবিলার আগাম প্রস্তুতি হিসেবে গরম পোশাক কিনছেন বলে জানান। আর তাই হাতে হাতে দেখা গেছে, শীতের কাপড়ের এক বা একাধিক প্যাকেট।

রাজধানীর রায়েরবাজারের বাসিন্দা গৃহবধূ সুলতানা জামান তার দু’বছর বয়সী ছেলেকে নিয়ে নিউমার্কেট সংলগ্ন চন্দ্রিমা সুপার মার্কেটে এসেছেন। তিনি ছেলের জন্য একটি গরম কাপড়ের দোকানে কানটুপি, হাত ও পায়ের দুজোড়া মোজা দেখছিলেন। দোকানি একদাম ৪০০ টাকা চাইলে তিনি বলেন, ‘সপ্তাহখানেক আগেই তো ৩০০ টাকায় নিলাম। এখন ১০০ টাকা বেশি চাইছেন।’

এই গৃহবধূর কথার জবাবে দোকানি বলেন, আর একটু বেশি শীত পড়লে এ দামেও কিনতে পারবেন না। চাহিদা এখন অনেক বেশি। তাই যাদের কাছ থেকে মাল কিনে আনি তারাও দাম বাড়িয়ে দিয়েছে।

এলিফ্যান্ট রোড ঘুরে দেখা গেছে, ফুটপাতে বেশিরভাগ পোশাক এক দামে বিক্রি হচ্ছে। বাটা সিগন্যালের অদূরে ফুটপাতের সোয়েটার বিক্রেতা সাজু মিয়া বলেন, বড় বড় দোকানিরা বেশি দাম চাইলেও কাস্টমার তেমন দামাদামি করেন না। কিন্তু ফুটপাত থেকে কিনতে আসলে দাম যা চাওয়া হয় তার অর্ধেক দামে কিনতে চান। এ কারণে একদামে বিক্রি করছেন। একদামে কারও মন চাইলে কিনবেন না চাইলে কিনবেন না।

শুক্রবার বসুন্ধরা শপিংমলের একটি ব্র্যান্ডের দোকান থেকে সাড়ে তিন হাজার টাকায় একটি ব্লেজার কিনেছেন বেসরকারি একটি প্রতিষ্ঠানের কর্মকর্তা আজিমপুরের বাসিন্দা সাইদুজ্জামান। এ প্রতিবেদকের সঙ্গে আলাপকালে তিনি বলেন, গত দুদিন বেশ শীত পড়েছে। তাই আজ ছুটির দিনে পছন্দসই ব্লেজারটি কিনেছেন। শীত পড়েছে বিধায় দাম শ পাঁচেক টাকা বেশি মনে হলো বলে তিনি জানান।

এফএ

মন্তব্য করুন

daraz
  • ব্যবসা-বাণিজ্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যমুনা নদী‌তে অষ্টমীর স্না‌নে পুণ্যার্থীদের ঢল
মানিকগঞ্জে গঙ্গাস্নানে পুণ্যার্থীদের ঢল
ঈদের ছুটিতে কক্সবাজারে পর্যটকের ঢল, নিরাপত্তা জোরদার
কক্সবাজারে পর্যটকের ঢল, তিলধারণের ঠাঁই নেই
X
Fresh