Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ০৩ আগস্ট ২০২১, ১৯ শ্রাবণ ১৪২৮

এক লাফে ভরি প্রতি স্বর্ণের দাম বাড়লো ৫৭১৫ টাকা

In one leap, the price of gold rose to Rs 5,615
ফাইল ছবি

আন্তর্জাতিক বাজারে মূল্য বাড়ার কারণ দেখিয়ে হঠাৎ দেশের বাজারে অস্বাভাবিক রকম বাড়ানো হলো স্বর্ণের দাম। নতুন মূল্য তালিকা অনুযায়ী ২২ ক্যারেট স্বর্ণের প্রতি ভরির দাম বেড়েছে ৫ হাজার ৭১৫ টাকা। ২১ ক্যারেটের ভরিতে বেড়েছে ৪ হাজার ৮৯৯ টাকা, সনাতন পদ্ধতির ৩ হাজার ৬১৬ টাকা ও ১৮ ক্যারেটের প্রতি ভরিতে বেড়েছে ১ হাজার ১৬৬ টাকা।

আজ সোমবার (২২ জুন) বাংলাদেশ জুয়েলারি সমিতি এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে। আগামীকাল মঙ্গলবার (২৩ জুন) থেকে স্বর্ণের নতুন দাম কার্যকর হবে।

বাজুস নির্ধারিত নতুন মূল্য অনুযায়ী এখন থেকে ২২ ক্যারেটের প্রতি ভরির দাম পড়বে ৬৯ হাজার ৮৬৭ দশমিক ৩৬ টাকা। ২১ ক্যারেটের প্রতি ভরির দাম হবে ৬৬ হাজার ৭১৮ দশমিক শূন্য ৮ টাকা। একইভাবে ১৮ ক্যারেটের ভরির দাম পড়বে ৫৭ হাজার ৯৭০ দশমিক ৮০ টাকা।

বাজুস সভাপতি এনামুল হক খান ও সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালার স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, কোভিড-19 এর প্রাদুর্ভাবের কারণে আন্তর্জাতিক বাজারে স্বর্ণের মূল্য সর্বোচ্চ অবস্থানে রয়েছে। ফলে সার্বিক পরিস্থিতি বিবেচনায় এনে বাজুস কার্যনির্বাহী কমিটি আজ সন্ধ্যায় টেলি-কনফারেন্সে গৃহীত সিদ্ধান্ত মোতাবেক আগামী ২৩ জুন থেকে দেশের বাজারে স্বর্ণ ও রৌপ্যের মূল্য নতুন ক‌রে নির্ধারণ করা হ‌য়ে‌ছে।

এমকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS