itel
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০২ জুলাই ২০২০, ১৮ আষাঢ় ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু ৩৮ জন, আক্রান্ত ৪০১৯ জন, সুস্থ হয়েছেন ৪৩৩৪ জন: স্বাস্থ্য অধিদপ্তর

ব্যবসায়ী আব্দুল মোনেম মারা গেছেন

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ৩১ মে ২০২০, ১৪:৪০ | আপডেট : ৩১ মে ২০২০, ১৮:৪৫
Businessman Abdul Monem has died
আব্দুল মোনেম লিমিটেডের চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর আব্দুল মোনেম
আব্দুল মোনেম লিমিটেডের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক, দেশের বিশিষ্ট শিল্পপতি আব্দুল মোনেম আজ রোববার সকাল ১০টার দিকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না লিল্লাহি রাজিউন)। তিনি ১৯৩৭ সালের ৫ই জানুয়ারি ব্রাক্ষণবাড়িয়া জেলায় জন্মগ্রহণ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৩ বছর। তিনি দুই পুত্র এবং তিন কন্যাসন্তান, অনেক স্বজন ও শুভাকাঙ্ক্ষী রেখে গিয়েছেন। জানাজা শেষে ব্রাক্ষণবাড়িয়ায় নিজ পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে। 

তিনি দেশের অন্যতম শীর্ষস্থানীয় গ্রুপ অব কোম্পানি আব্দুল মোনেম লিমিটেডের চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর ছিলেন।

ইগলুর প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) কামরুল হাসান আব্দুল মোনেমের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, ব্রেন স্ট্রোক করে তিনি সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএইচ) মারা যান। মস্তিস্কে রক্তক্ষরণ হওয়ায় গত ১৭ মে আব্দুল মোনেমকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। তিনি কিডনি জটিলতায়ও ভুগছিলেন।

আবদুল মোনেম লিমিডেটের নির্মাণ, খাদ্য, পানীয়, ওষুধ, অর্থনৈতিক অঞ্চলসহ নানা খাতে ব্যবসা রয়েছে। পদ্মা সেতু সংযোগ সড়কসহ দেশের মহাসড়ক প্রায় সবই তার প্রতিষ্ঠান এএমএল-এর তৈরি। ইগলু, কোক-পেপসি তাদের সহ-প্রতিষ্ঠান।

আব্দুল মোনেম গ্রুপের ওয়েবসাইটে পাওয়া তথ্য অনুযায়ী, ১৯৫৬ সালে আবদুল মোনেম নিজের নামে ব্যবসা প্রতিষ্ঠান শুরু করেন। এ প্রতিষ্ঠানে ১০ হাজারের অধিক সংখ্যক কর্মী কাজ করেন। আব্দুল মোনেম লিমিটেড দেশের অবকাঠামোগত উন্নয়নে নেতৃত্ব দেয়ার লক্ষ্য নিয়ে ১৯৫৭ সালে এএমএল কন্সট্রাকশন দিয়ে যাত্রা শুরু করে। ১৯৮২ সালে আইসক্রিম ইউনিট, ১৯৮২ সালে বেভারেজ ইউনিট, ২০০০ সালে ম্যাংগো পাল্প প্রেসেসিং, ২০০৪ সালে ইগলু ফুডস, ড্যানিস বাংলা ইমালসন, সিকিউরিটি ও ফাইন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেড, ইগলু ডেইরি প্রোডাক্টস লিমিটেড, ২০০৭ সালে সুগার রিফাইনারি লিমিটেড ও এম এনার্জি লিমিটেড, ২০০৮ সালে নোভাস ফার্মাসিউটিক্যালস লিমিটেড, ২০১০ সালে এএম আসফাল্ট অ্যান্ড রেডিমিক্স লিমিটেড, ২০১২ সালে এএম অটো ব্রিকস লিমিটেড, ২০১৪ সালে এএম ব্র্যান অয়েল কোম্পানি এবং ২০১৫ সালে আব্দুল মোনেম ইকোনমিক অঞ্চল প্রতিষ্ঠার মাধ্যমে এ প্রতিষ্ঠান দেশের শীর্ষস্থানীয় ব্যবসায়িক গ্রুপে পরিণত হয়েছে।

আবদুল মোনেমের দুই ছেলে এ এস এম মাইনুদ্দিন মোনেম ও এ এস এম মহিউদ্দিন মোনেম আবদুল মোনেম লিমিটেডের উপ-ব্যবস্থাপনা পরিচালক।

আব্দুল মোনেম এর মৃত্যুতে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এবং আইনমন্ত্রী আনিসুল হক শোক প্রকাশ করেছেন।

পি

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১৫৩২৭৭ ৬৬৪৪২ ১৯২৬
বিশ্ব ১০৬০২০৭৬ ৫৮১৩১৮২ ৫১৪৩২২
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • অর্থনীতি এর সর্বশেষ
  • অর্থনীতি এর পাঠক প্রিয়