logo
  • ঢাকা সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে ৩ জনের মৃত্যু হয়েছে, আক্রান্ত হয়েছে ৩৫ জন, এ নিয়ে মোট মৃতের সংখ্যা ১২ মোট আক্রান্ত ১২৩: আইইডিসিআর। ভারতে ২৪ ঘণ্টায় মৃত্যু ৩২, মৃতের সংখ্যা দাঁড়াল ১১৮ জনে, আক্রান্ত মোট ৪২৯৮: স্বাস্থ্য মন্ত্রণালয়। বিশ্বব্যাপী মৃত্যু ৬৯ হাজার ৪৫৬ জন এবং আক্রান্তের ১২ লাখ ৭৩ হাজার ৭০৯ জন, সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ লাখ ৬২ হাজার ৪৮২ জন। সবচেয়ে বেশি মৃত্যু ইতালিতে ১৫ হাজার ৮৮৭, আক্রান্ত এক লাখ ২৮ হাজার ৯৩৮ জন, দ্বিতীয় অবস্থানে স্পেন। এখন পর্যন্ত মৃত্যু ১২ হাজার ৬৪১ জনের এবং আক্রান্ত ১ লাখ ৩১ হাজার ৬৪৬ জন: ওয়ার্ল্ডমিটার।

টাকা নয় অন্য কারণে চীন থেকে বাংলাদেশিদের আনা যাচ্ছে না: অর্থমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১২ ফেব্রুয়ারি ২০২০, ২৩:১৮
টাকা নয় অন্য কারণে চীন থেকে বাংলাদেশিদের আনা যাচ্ছে না অর্থমন্ত্রী
ফাইল ছবি
করোনাভাইরাস আক্রান্ত চীন থেকে বাংলাদেশিদের ফিরিয়ে আনার জন্য টাকার কোনও অভাব নেই। অভাব থাকার কোনও কারণও নেই। তাই টাকার অভাবে নয়, অন্য কারণে চীন থেকে বাংলাদেশিদের এ মুহূর্তে সরকারিভাবে দেশে ফেরানো হচ্ছে না। বললেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

আজ বুধবার রাজধানীর শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে বাংলাদেশ-সৌদি আরব যৌথ কমিশনের (জেসি) ১৩তম সভা শেষে এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

টাকার অভাবে চীন থেকে দেশে ফেরানো যাচ্ছে না পররাষ্ট্রমন্ত্রীর এমন কথার বিষয়ে অর্থমন্ত্রী বলেন, আমরা চীন থেকে তিন থেকে ৪০০ জনকে এ পর্যন্ত দেশে এনেছি। যেসব পাইলট ও কেবিন ক্রু চীনে গিয়েছিলেন, তাদের কোনও দেশে ঢুকতে দিচ্ছে না। এমনকি আমাদের সেই প্লেনটিও অন্য কোনও দেশে যেতে পারছে না। সুতরাং টাকার কারণে তাদের আনতে পারছি না বিষয়টা এমন নয়। আমাদের টাকার কোনও অভাব নেই।

তিনি বলেন, যারা চীন থেকে এসেছেন, তারা এখন পর্যন্ত সিঙ্গাপুরে যেতে পারছেন না। ক্যাপ্টেন, ক্রু তারা সবাই যেন জেলে বাস করছে।

এমকে

corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১২৩ ৩৩ ১২
বিশ্ব ১২৭৭৯৬২ ২৫৪৪৩৯ ৬৯৫৫৫
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • অর্থনীতি এর সর্বশেষ
  • অর্থনীতি এর পাঠক প্রিয়