logo
  • ঢাকা শনিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২০, ১৬ ফাল্গুন ১৪২৬

নবীন তিন সেরা স্থপতিকে অ্যাওয়ার্ড প্রদান করলো কেএসআরএম

সংবাদ বিজ্ঞপ্তি
|  ১২ জানুয়ারি ২০২০, ২১:২৭
নবীন তিন সেরা স্থপতিকে অ্যাওয়ার্ড  প্রদান করলো কেএসআরএম
কেএসআরএম ও আইএবি’র যৌথ উদ্যোগে আয়োজিত ‘কেএসআরএম অ্যাওয়ার্ডস ফর ফিউচার আর্কিটেক্টস: বেস্ট আন্ডার গ্র্যাজুয়েট থিসিস’ অনুষ্ঠানে অতিথিরা

ভবিষ্যৎ স্থপতিদের উৎসাহ দিতে ‘কেএসআরএম অ্যাওয়ার্ডস ফর ফিউচার আর্কিটেক্টস: বেস্ট আন্ডার গ্র্যাজুয়েট থিসিস’ শিরোনামে কর্মসূচির আওতায় নবীন স্থপতিদের অ্যাওয়ার্ড দিয়েছে কেএসআরএম। কেএসআরএম ও আইএবি’র যৌথ উদ্যোগে ১০ টি শিক্ষা প্রতিষ্ঠানের সেরা গবেষণাপত্রের প্রকল্প প্রদর্শনীর মাধ্যমে এই অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

রাজধানীর একটি অভিজাত হোটেলে গত বুধবার (৮ জানুয়ারি) সন্ধ্যায় এক অনুষ্ঠানের মাধ্যমে এ অ্যাওয়ার্ড দেওয়া হয়।

এর আগে গত বছরের ২৫ থেকে ২৭ ডিসেম্বর তিনদিনব্যাপী প্রকল্প প্রদর্শনী অনুষ্ঠিত হয়। এতে আইবি’র অধিভুক্ত ১০ শিক্ষা প্রতিষ্ঠানের তিনটি করে মোট ৩০টি সেরা গবেষণাপত্র প্রকল্প আকারে প্রদর্শন হয়। এর মধ্যে সেরাদের সেরা নির্বাচিত করা হয় ৩ জনকে। একটি অভিজ্ঞ ও উচ্চ পর্যায়ের জুরী বোর্ড আধুনিক স্থাপত্য শৈলীর দূরদর্শিতা ও মেধার ভিত্তিতে তাদের নির্বাচিত করেন।

বিভিন্ন প্রকল্প প্রদর্শন শেষে বিজ্ঞ জুরী বোর্ডের বিবেচনায় সেরা নির্বাচিত হয়েছেন ৩ জন। এর মধ্যে প্রথম মো. আরমান আলম, দ্বিতীয় বৃষ্টি সরকার ও তৃতীয় হয়েছেন রহমান গোলাম মাহমুদুর। দুজনকে দেয়া হয় প্রশংসনীয় পুরষ্কার।

পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী শ. ম. রেজাউল করিম এমপি এবং বিশেষ অতিথি ছিলেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী এমপি, কেএসআরএম’র উপ-ব্যবস্থাপনা পরিচালক শাহরিয়ার জাহান, পরিচালক সারোয়ার জাহান, আইএবি’র প্রেসিডেন্ট জালাল আহমেদ এফআইএবি, প্রেস ক্লাব সভাপতি সাইফুল আলম, প্রথম আলো সম্পাদক মতিউর রহমান, একুশে টেলিভিশনের সিইও মনজুর আহসান বুলবুল, বাংলা নিউজ ২৪.কম-এর সম্পাদক জুয়েল মাজাহার, কেএসআরএমের উপদেষ্টা (বিক্রয় ও বিপণন) বিগ্রেডিয়ার জেনারেল (অব.) শহিদুর রহমান, বিক্রয় ও গবেষণা বিভাগের প্রধান কর্নেল আশফাকুল ইসলাম, আইএবির সহ সভাপতি (জাতীয় বিষয়াদি) স্থপতি মামনুন মুরশেদ চৌধুরী,  আইএবির সম্পাদক (শিক্ষা) স্থপতি এম আরেফিন ইব্রাহিম, প্রচার ও প্রকাশনা সম্পাদক স্থপতি শেখ ইতমাম সৌদ, কেএসআরএমের মিডিয়া অ্যাডভাইজর  মিজানুল ইসলাম, কেএসআরএমের ব্র্যান্ড বিভাগের সহকারী ব্যবস্থাপক আবু সুফিয়ান ও এহসান রহমান, সিনিয়র কর্মকর্তা মিজান-উল-হক, সাদ হোসেন, মিঠুন প্রমুখ।

এজে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • অর্থনীতি এর সর্বশেষ
  • অর্থনীতি এর পাঠক প্রিয়