logo
  • ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬

রাষ্ট্রীয় চার ব্যাংককে আর অর্থ বরাদ্দ দেয়া হবে না: অর্থমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৫ আগস্ট ২০১৯, ২০:৫৯
রাষ্ট্রীয় চার ব্যাংককে আর অর্থ বরাদ্দ দেয়া হবে না অর্থমন্ত্রী
বৈঠকে অর্থমন্ত্রী
রাষ্ট্রয়াত্ত চার ব্যাংক সোনালী, রূপালী, জনতা ও অগ্রণী ব্যাংককে সরকার আর কোনো অর্থ বরাদ্দ (রিফাইন্যান্সিং) দেবে না বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

আজ রোববার রাজধানীর শেরেবাংলা নগরে জাতীয় অর্থনৈতিক পরিষদের (এনইসি) সম্মেলন কক্ষে রাষ্ট্রীয় মালিকানাধীন বাণিজ্যিক ও বিশেষায়িত ব্যাংকগুলোর চেয়ারম্যান এবং প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ও ব্যবস্থাপনা পরিচালকদের (এমডি) সঙ্গে আলোচনা শেষে একথা বলেন অর্থমন্ত্রী।

তিনি বলেন, আগামী সাত দিনের মধ্যে রাষ্ট্রায়াত্ত এই চার ব্যাংককে  কর্মকৌশলও জমা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে। প্রতি অর্থবছরেই মূলধন ঘাটতি পূরণের জন্য রাষ্ট্রায়ত্ত চার ব্যাংককে বরাদ্দ (রিফাইন্যান্সিং) দিয়ে আসা হচ্ছে। তবে সেই সুযোগ আর রাখা হবে না।

অর্থমন্ত্রী বলেন, প্রতিবছর যে রিফাইন্যান্সিং করতাম লস (ঘাটতি) কভার করার জন্য, দ্যাট ইজ অফ (তা বন্ধ)। দ্যাট’স স্টোরি অব পাস্ট (এটা এখন থেকে অতীত)। আর কোনোদিন রিফাইন্যান্সিং হবে না।

অর্থমন্ত্রী আরও বলেন, অনেকেই তারল্য সংকট নিয়ে চিন্তিত। কিন্তু  তারল্যের পরিমাণ প্রায় ৯২ হাজার কোটি টাকারও বেশি। আমানত এবং ও দিক থেকেও আমাদের অবস্থান খুব ভালো।

এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়