• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

ওয়ালটনের তৈরি ইলেকট্রনিক্স পণ্য নিচ্ছে হুন্দাই

বিজনেস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২০ আগস্ট ২০১৯, ১৮:১৮
ওয়ালটনের তৈরি ইলেকট্রনিক্স পণ্য নিচ্ছে হুন্দাই
ওয়ালটন ও হুন্দাই ইলেকট্রনিক্সের মধ্যে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রতিষ্ঠান দুটির ঊর্ধ্বতন কর্মকর্তারা

ওয়ালটনের তৈরি ফ্রিজ ও এয়ার কন্ডিশনার নিচ্ছে হুন্দাই ইলেকট্রনিক্স। ওয়ালটনের সঙ্গে ব্যবসায়িক চুক্তির পাইপলাইনে আছে আরো অন্তত এক ডজন বিশ্বখ্যাত প্রতিষ্ঠান।

এ উপলক্ষে ওয়ালটন এবং হুন্দাই ইলেকট্রনিক্সের মধ্যে পারস্পরিক চুক্তি সম্পন্ন হয়েছে। সোমবার (১৯ আগস্ট ২০১৯) গাজীপুরের চন্দ্রায় ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডে ওই চুক্তি স্বাক্ষরিত হয়। ওয়ালটনের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন প্রতিষ্ঠানটির ইন্টারন্যাশনাল বিজনেস ইউনিট (আইবিইউ) প্রেসিডেন্ট এডওয়ার্ড কিম। হুন্দাই ইলেকট্রনিক্সের ভারতীয় প্রতিনিধি হিসেবে স্বাক্ষর করেন প্রতিষ্ঠানটির পরিচালক এবং সিওও অভিষেক মালপানি। চুক্তি অনুযায়ী হুন্দাইকে প্রাথমিকভাবে ১ লাখ ফ্রিজ এবং ২০ হাজার এসি সরবরাহ করবে ওয়ালটন।

এ সময় উপস্থিত ছিলেন ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এস এম আশরাফুল আলম এবং পরিচালক এস এম মাহবুবুল আলমসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

অনুষ্ঠানে এস এম আশরাফুল আলম বলেন, হুন্দাইয়ের সঙ্গে এ চুক্তি ওয়ালটন তথা বাংলাদেশের জন্য একটি গুরুত্বপূর্ণ বিষয়। এর ফলে, বিশ্ববাজারে ‘মেইড ইন বাংলাদেশ’ ট্যাগযুক্ত ইলেকট্রনিক্স পণ্য রপ্তানি কার্যক্রম আরো গতিশীল হবে। অচিরেই আরো বেশ কয়েকটি বিশ্বসেরা প্রতিষ্ঠানের সাথে আমাদের চুক্তি হচ্ছে। আমাদের বিশ্বাস খুব শিগগিরই ইলেকট্রনিক্স খাত বাংলাদেশের রপ্তানি আয়ের অন্যতম বড় উৎসে পরিণত হবে। একই সাথে ২০৩০ সালের মধ্যে বিশ্বের অন্যতম শীর্ষ ব্র্যান্ড হবে ওয়ালটন।

এডওয়ার্ড কিম বলেন, হুন্দাইকে ওয়ালটনের টেকসই ব্যবসায়িক অংশীদার হিসেবে পেয়ে আমরা অত্যন্ত আনন্দিত। ইউরোপ, আমেরিকা, ভারত, মধ্যপ্রাচ্য এবং আফ্রিকার বিভিন্ন দেশের অন্তত ১২টি ব্র্যান্ডের সঙ্গে আমাদের কাজ চলছে। এসব প্রতিষ্ঠানের মাধ্যমে আকর্ষণীয় ডিজাইন এবং উন্নতমানের পণ্য সরবরাহে আমরা শতভাগ আন্তরিক। পাশাপাশি, বহিঃবিশ্বে ওয়ালটন ব্র্যান্ডের পণ্য বিপণনে আমরা ব্যাপক পরিকল্পনা নিয়ে কাজ করছি।

চুক্তি সাক্ষরের পর হুন্দাই ইলেকট্রনিক্স, ইন্ডিয়ার শীর্ষ কর্মকর্তারা ওয়ালটন কারখানায় বিভিন্ন উৎপাদন ইউনিট ঘুরে দেখেন। এ সময় তারা সরেজমিনে ওয়ালটনের রেফ্রিজারেটর, কম্প্রেসর, এয়ার কন্ডিশনারসহ অন্যান্য পণ্যের উৎপাদন প্রক্রিয়া পর্যবেক্ষণ করেন। বিশ্বমানের পণ্য উৎপাদনে ওয়ালটন তথা বাংলাদেশের অভাবনীয় অগ্রগতি দেখে তারা মুগ্ধ হন।

সি/

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নিয়োগ দেবে ওয়ালটন, স্নাতক পাসেই আবেদন
ওয়ালটনে চাকরির সুযোগ, ৪০ বছরেও আবেদন
বিজ্ঞাপনী প্রতিষ্ঠানের বিরুদ্ধে ওয়ালটনের আইনি নোটিশ
ফ্রিজ কিনে ১০ লাখ টাকা পেলেন ঝর্ণা বেগম
X
Fresh