logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৭ জুন ২০১৯, ১৩ আষাঢ় ১৪২৬

এসিআই লবণ বিক্রিতে বাধা নেই

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৮ মে ২০১৯, ১৮:২৪
দ্বিতীয়বার মান পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে এসিআই সল্টের এসিআই পিওর ব্র্যান্ডের লবণ। গত রোববার বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এক চিঠিতে এসিআইকে বিষয়টি জানায়। এর ফলে পণ্যটি এখন বাজারে বিক্রিতে কোনও বাধা থাকছে না।

whirpool
চলতি মাসের শুরুতে এক সংবাদ সম্মেলনে বিএসটিআই জানায়, মার্চ ও এপ্রিলে ইফতার ও সেহরির জন্য ব্যবহৃত ২৭ ধরনের খাদ্যপণ্যের ৪০৬টি নমুনা গোপন তৎপরতার মাধ্যমে বাজার থেকে সংগ্রহ করে বিএসটিআই ল্যাবরেটরিতে পরীক্ষা করা হয়। ৪০৬টি নমুনার মধ্যে ৩১৩টির ফল পাওয়া গেছে, যার মধ্যে ৫২টি ব্র্যান্ডের ১৮টি নিম্নমানের রয়েছে।

এর পর ওই ৫২টি ব্র্যান্ডের পণ্য বাজার থেকে প্রত্যাহারে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরকে নির্দেশ দেন আদালত। এরই ধারাবাহিকতায় ৫২টি ব্র্যান্ডকে কারণ দর্শানোর নোটিসও দেয় বিএসটিআই। উত্তর না আসায় ৯টি ব্র্যান্ডের লাইসেন্স বাতিল করা হয়। বাকি ৪৭টি ব্র্যান্ডের লাইসেন্স স্থগিত করা হয়।

তবে এই ৫২টি ব্র্যান্ডই বাজার থেকে তুলে নেওয়ার জন্য সরকারি সংস্থা ও মালিকপক্ষ যৌথভাবে কাজ করে আসছিল এতোদিন। এর মধ্যে এসিআই পিওর লবণও ছিল।

এ বিষয়ে বিএসটিআইয়ের পরিচালক (সিএম) এস এম ইসহাক জানান, পরীক্ষা করে মান ঠিক পাওয়া এসিআই পিওর সল্টের লাইসেন্সের স্থগিতাদেশ প্রত্যাহার করা হয়েছে। এখন এসিআই নতুন করে লবণ বাজারে ছাড়তে কোনও বাধা নেই।

এস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়