• ঢাকা শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১
logo

শেয়ারবাজারে দরপতন দিয়েই সপ্তাহ শুরু

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৮ এপ্রিল ২০১৯, ১৫:৩২

শেয়ারবাজারে দরপতন দিয়ে চলতি সপ্তাহ শুরু হয়েছে। আজ রোববার প্রথম কার্যদিবসেই দেশের প্রধান পুঁজিবাজার বাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচক ও লেনদেনের পতন হয়েছে।

ডিএসইতে লেনদেনের শুরুতে উত্থান থাকলেও ১৫ মিনিট পর টানা নামতে থাকে সূচক। লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকেও লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা কমেছে।

বাজার বিশ্লেষণে দেখা গেছে, আজ দিনশেষে ডিএইসর ব্রড ইনডেক্স ডিএসইএক্স গতদিনের চেয়ে প্রায় ২৭ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৫ হাজার ২৩৮ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ২০৯ পয়েন্টে। এছাড়া ডিএসই-৩০ সূচক ৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৮৫৫ পয়েন্টে।

এদিন ঢাকার বাজারে লেনদেনে অংশ নেয় ৩৪৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এরমধ্যে দিনশেষে দর বেড়েছে মাত্র ৯৫টির, দর কমেছে ২০৮টির এবং দর অপরিবর্তিত আছে ৪১টির।

সূচকের পাশাপাশি আজ লেনদেনও কমেছে। দিনশেষে আজ ডিএসইতে লেনদেন হয়েছে ৩৪৪ কোটি টাকার শেয়ার ও বন্ড। যা গতদিনের চেয়ে ৩৮ কোটি টাকা কম।

এর আগের কার্যদিবসে ৩৮২ কোটি টাকার লেনদেন হয়।

এদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সবকটি সূচকই ছিল নিম্নমুখী। ব্রড ইনডেক্স সিএসসিএক্স আগের দিনের চেয়ে ৫৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৯ হাজার ৭১০ পয়েন্টে। দিনশেষে আজ টাকার অংকে এই বাজারে ১৪ কোটি টাকার লেনদেন হয়েছে।

এস/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাজধানীতে অর্ধেকে নেমেছে তরমুজের দাম
বিশ্ববাজারে কমে চলেছে সয়াবিনের দাম 
স্বর্ণের দাম কমলো বিশ্ববাজারে
রেকর্ড সৃষ্টির পর কমেই চলেছে স্বর্ণের দাম
X
Fresh