• ঢাকা রবিবার, ১৯ মে ২০১৯, ৫ জ্যৈষ্ঠ ১৪২৬

ফিডব্যাকের ৪০- এ কনসার্ট

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৫ এপ্রিল ২০১৯, ১৬:২৪ | আপডেট : ২৫ এপ্রিল ২০১৯, ১৬:৩৪
চল্লিশ বছরেরও বেশি আগে। ম্যানেজার খোকার হাত ধরেই যাত্রা করে ব্যান্ডদল ‘ফিডব্যাক’। তখন এই লাইনআপে ছিলেন ফোয়াদ নাসের বাবু, মাকসুদ, সেলিম হায়দার, জাকির, পিয়ারু, রোমেল।

সময়টা ১৯৭৭ সালে। সেই হিসেবে ২০১৯-এ এসে ৪২ বছরে ফিডব্যাক। ১৯৮৭ সালে এই দলে যোগ দেন লাবু রহমান। ১৯৯৬ সালে মাকসুদ এই ব্যান্ডদল ছেড়ে চলে যান।

মূলত লাবু রহমানের হাত ধরেই ফিডব্যাক দর্শকের সামনে বাংলা গান গাইতে শুরু করে। এর আগে ফিডব্যাক শুধু ইংরেজি গানই পরিবেশন করত।

আগামী ৩০ এপ্রিল রাজধানীর বসুন্ধরা কনভেনশন হলে ‘ফোর ডিকেডস অব ফিডব্যাক’ সেলিব্রেশন অনুষ্ঠিত হবে বলে জানালেন ফিডব্যাকের লিড গিটারিস্ট ও ভোকালিস্ট লাবু রহমান।

চার দশক পেরিয়ে গেলেও বাংলা সংগীতের জন্য এ দলটি এখনো কাজ করে যাচ্ছে। তাই এ ব্যান্ডটির বিশেষ এই পূর্তি গানে গানে উদযাপন করবে দেশের আরও কয়েকটি জনপ্রিয় ব্যান্ড। এরমধ্যে রয়েছে মাইলস, দলছুট, ওয়ারফেইজ ও আর্টসেল।

বুধবার রাজধানীর ডেইলি স্টার সেন্টারে ব্যান্ডটির ৪০ বছর পূর্তি উপলক্ষ্যে এক সংবাদ সম্মেলন করা হয়।

এসময় জানানো হয়, চার দশকের দীর্ঘ সময়ে ফিডব্যাকের লাইনআপে থাকা সদস্যরা এ মিলনমেলায় অংশগ্রহণ করবেন। ব্যান্ডটির বর্তমান সদস্য ফুয়াদ নাসের বাবু, লাবু রহমানদের সঙ্গে মঞ্চে পারফর্ম করবেন সাবেক সদস্য মাকসুদ।

সংবাদ সম্মেলনে ফুয়াদ নাসের বাবু বলেন, “দীর্ঘ চার দশকের যাত্রা উপলক্ষে এই আয়োজনে ফিডব্যাকের সব সদস্য এক হতে যাচ্ছে। আমরা আবার একসাথে গান করবো, এটা ভাবতেই আমি অত্যন্ত আনন্দিত বোধ করছি।”

এসময় আরও উপস্থিত ছিলেন লাবু রহমান, মাকসুদ। ছিলেন প্রাণ গ্রুপের হেড অব কর্পোরেট ব্র্যান্ড নুরুল আফসার, কনসার্টের ডিজিটাল পার্টনার বাংলালিংকের ব্র্যান্ড ও কমিউনিকেশন ডিরেক্টর কাজী উরফি আহমেদ ও ইভেন্ট ম্যানেজমেন্টের দায়িত্বরত প্রতিষ্ঠান ‘এ ফর অ্যাকশন’ এর এক্সিকিউটিভ ডিরেক্টর এসএম শামসুর রহমান।

এস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়