• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

হয়ে গেলো এসিআই পিওর আটা-মাতৃভাষায় মা পুরস্কার বিতরণী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৩ এপ্রিল ২০১৯, ১৮:৪৬

অনুষ্ঠিত হয়ে গেলো রাজধানীর তেজগাঁও-এ অবস্থিত এসিআই সেন্টারের কনফারেন্স হলে দেশের অন্যতম সেরা ব্র্যান্ড এসিআই পিওর আটা আয়োজন করে “মাতৃভাষায় মা” এর পুরস্কার বিতরণী অনুষ্ঠান। এই অনুষ্ঠানটি ছিল মাকে নিয়ে সৃজনশীল লেখা প্রতিযোগিতা।

প্রতি বছর ভাষার মাস ফেব্রুয়ারিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস কে সামনে রেখে এসিআই আয়োজন করে থাকে স্কুল ভিত্তিক শিক্ষার্থীদের অংশগ্রহণ মূলক সৃজনশীল লেখা প্রতিযোগিতা। ২০১৯ এ দেশের ৭টি বিভাগের ২০০টিরও অধিক স্কুলের চতুর্থ ও পঞ্চম শ্রেণির প্রায় ৫০,০০০ শিক্ষার্থী এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।

প্রতিযোগিতাটিতে প্রধান বিচারকের দায়িত্ব পালন করেন জনপ্রিয় কথা সাহিত্যিক আনিসুল হক। সেরা ক্ষুদে শিক্ষার্থীদের সৃজনশীল মনন বিকাশে ও অনুপ্রাণিত করতে এসিআই আয়োজন করে এ বিশেষ আয়োজন। সারাদেশ থেকে আগত প্রায় শতাধিক সেরা বিজয়ী শিক্ষার্থী ও তাদের পিতা-মাতাগণ এই অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। সকলের উপস্থিতিতে কথা সাহিত্যিক আনিসুল হক সেরাদের সেরা ৫ জন বিজয়ীর নাম ঘোষণা করেন।

উপস্থিত সকল প্রতিযোগীকে প্রদান করা হয় এসিআই পিওর আটার সৌজন্যে ক্রেস্ট ও সার্টিফিকেট। “মাতৃভাষায় মা” কে নিয়ে লেখা নির্বাচিত সেরা লেখাগুলো নিয়ে প্রকাশ করা হয় সংকলিত বই ২০১৯।

জাতীয় পর্যায়ে আয়োজিত দেশের সেরা স্কুলসমূহের শিক্ষকমণ্ডলী ও এসিআই এর ট্রেনিং বিভাগের সার্বিক তত্ত্বাবধানে প্রাথমিক যাচাই বাছাই প্রক্রিয়া সম্পন্ন করা হয়। চূড়ান্ত পর্বে সেরাদের সেরা মনোনীত করেন আনিসুল হক।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এসিআই কন্জ্যুমার ব্র্যান্ডস্ এর ম্যানেজিং ডিরেক্টর সৈয়দ আলমগীর, বিজনেস ডিরেক্টর অনুপ কুমার সাহা, বিজনেস ম্যানেজার মইনুর রহমান প্রমুখ।

মায়ের কাছ থেকে শেখা মাতৃভাষা তাই প্রতিটি সন্তানের জন্যই অতি মধুর। দেশের অন্যতম সেরা ব্র্যান্ড এসিআই পিওর আটা শ্রদ্ধা জানায় সেই মধুর সম্পর্ককে। প্রতিবছর আয়োজিত এই অনুষ্ঠানটি ইতোমধ্যেই সকলের কাছে ব্যাপক সমাদৃত হয়েছে।

এস

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ম্যানেজার পদে নিয়োগ দিচ্ছে এসিআই মোটরস 
এসিআই মটরসে চাকরি, নেবে একাধিক লোকবল
একাধিক লোকবল নেবে এসিআই, আবেদন অনলাইনে
এসিআই কোম্পানিতে নিয়োগ, নেবে একাধিক লোকবল
X
Fresh